অর্থনীতি-ব্যবসা ক্যাম্পাস স্বাস্থ্য

ভেন্ডিং মেশিনে পাঁচ টাকার কয়েন দিলেই ন্যাপকিন পাবে চবি’র ছাত্রীরা

জুমবাংলা ডেস্ক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের জন্য গতকাল থেকে স্বয়ংক্রিয় ভেন্ডিং মেশিনে পাঁচ টাকায় স্যানিটারি ন্যাপকিন প্রকল্প চালু হয়েছে।

বহুজাতিক প্রতিষ্ঠান এলজির অর্থায়নে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদে, একটি ইনস্টিটিউটে ও ছাত্রীদের একটি আবাসিক হলে ভেন্ডিং মেশিনগুলো স্থাপন করেছেন মার্কেটিং বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী তৌসিফ আহমেদ।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে প্রকল্পটির উদ্বোধন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক এসএম সালামত উল্ল্যাহ ভূঁইয়া।

তিনি বলেন, অসাধারণ এ উদ্যোগের মধ্য দিয়ে ছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে একটি দৃষ্টান্ত স্থাপন হবে। উন্নত দেশগুলোর মতো আমাদের দেশে নারীদের স্বাস্থ্যের বিষয়টি মাথায় রেখে এ ধরনের পরিকল্পনা গ্রহণ করা হয় না। তাই এ ধরনের উদ্যোগকে স্বাগত জানাই।

বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ জাভেদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাহিদুর রহমান, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি শাহনেওয়াজ মাহমুদ সোহেল, মার্কেটিং বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. সজীব কুমার ঘোষ এবং বহুজাতিক প্রতিষ্ঠান এলজির ব্যবস্থাপনা পরিচালক ডি কে সান।

ভেন্ডিং মেশিন থেকে যে কোন সময় ছাত্রীরা ৫ টাকার কয়েন দিয়ে স্যানিটারি ন্যাপকিন কিনতে পারবেন। উদ্বোধনের প্রথম দুই সপ্তাহ বিনামূল্য ভেন্ডিং মেশিন থেকে প্যাড সংগ্রহ করা যাবে। বিশ্ববিদ্যালয়ের প্রায় ১০ হাজার ছাত্রী সেবাটি পাবেন।’

 

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

ইন গ্রোন নেইল : নখের একটি কমন সমস্যা

Saiful Islam

প্রণোদনা প্যাকেজ নিয়ে রবিবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

mdhmajor

এখন পর্যন্ত বাতিল হয়েছে ৩০০ কোটি ডলারের ক্রয়াদেশ : বিজিএমইএ

Sabina Sami

সিরাজগঞ্জে গমের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি

azad

অরক্ষিত টাংগুয়ার হাওর, অবাধে চলছে মৎস্য আহরণ

azad

করোনায় একচেটিয়া যে ব্যবসা করে যাচ্ছে চীন

rony