Views: 108

অপরাধ-দুর্নীতি অর্থনীতি-ব্যবসা

ভোক্তা অধিদপ্তরের অভিযানে জরিমানা গুনলো ৮৯ প্রতিষ্ঠান


জুমবাংলা ডেস্ক: ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে আলু, চাল, পেঁয়াজ, সয়াবিন তেলসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্যের পাইকারি ও খুচরা বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

২৬ নভেম্বর এ অভিযান পরিচালনাকালে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সাথে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও পণ্য, নকল পণ্য, ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে ৮৯ প্রতিষ্ঠানকে ৫ লক্ষ ৬ হাজার  টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।


ঢাকা মহানগরীর ধানমন্ডি থানার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক মোঃ মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আব্দুল জব্বার মন্ডল।

এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে।

বাজার তদারকিকালে চাল ,আলু, পেঁয়াজের মূল্য নিয়ে কারসাজি না করা এবং বাধ্যতামূলকভাবে পণ্যের ক্রয় রসিদ ও মূল্যতালিকা প্রদর্শনের বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়। এসময় মাস্ক পরিধান ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে পণ্য ক্রয়-বিক্রয়ের জন্য সকল ভোক্তা ও ব্যবসায়ীদের সচেতন করা হয়।

ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, ‘নিয়মতান্ত্রিক ও নৈতিকতার সাথে ব্যবসা পরিচালনাকারী সকল ব্যবসায়ীকে এ অধিদপ্তর সবসময় সাধুবাদ জানায়।’

ভোক্তা ও ব্যবসাবান্ধব একটি সুশৃঙ্খল বাজারব্যবস্থা গড়ে তোলার জন্য ব্যবসায়ীগণের প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাজারে নতুন বাইক আনলো ‘হোন্ডা’

Saiful Islam

ভাড়া করা বাসের নাম পরিবর্তন করে ডাকাতি করতো চক্রটি

Saiful Islam

ইসলামী ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্পের কর্মশালা অনুষ্ঠিত

mdhmajor

ইসলামী ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির সভা অনুষ্ঠিত

mdhmajor

ওয়ালটনের নির্বাহী পরিচালক পদে দায়িত্ব পেলেন আজিজুল হাকিম

Sabina Sami

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হয়েও জেএমবি সদস্য মিনহাজ

Saiful Islam