ভোমরা স্থলবন্দরে প্রবেশের অপেক্ষায় পেঁয়াজের ১৫০ ট্রাক

ফাইল ছবি

জুমবাংলা ডেস্ক: সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে বন্ধ রয়েছে পেঁয়াজ আমদানি। তবে ভারতের ঘোজাডাঙ্গায় ব্যবসায়ীদের পূর্বে এলসি করা প্রায় দেড় শতাধিক পেঁয়াজের ট্রাক বন্দরে প্রবেশের অপেক্ষায় রয়েছে। খবর ইউএনবি’র।

বৃহস্পতিবার ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম বলেন, ‘সোমবার থেকে হঠাৎ করেই ভারতীয় কর্তৃপক্ষ বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়। ফলে বন্দর দিয়ে বাংলাদেশে কোনো পেঁয়াজবাহী ট্রাক প্রবেশ করছে না। তবে সীমান্তের ওপারে ভারতের ঘোজাডাঙ্গায় প্রায় দেড় শতাধিক পেঁয়াজের ট্রাক ভোমরা দিয়ে দেশে প্রবেশের অপেক্ষায় আটকা পড়ে আছে। ভারতীয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি পেলেই পূর্বের এলসিকৃত এ সব পেঁয়াজবাহী ট্রাক যেকোনো সময় বন্দরে প্রবেশ করবে।’

ভোমরা স্থলবন্দর শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা মহসিন হোসেন জানান, বন্দর দিয়ে গত এক সপ্তাহে (৬-১৩ সেপ্টেম্বর) ৫৩৩টি ট্রাক যোগে মোট পেঁয়াজ আমদানি হয়েছে ১২ হাজার ৪৩৭ মেট্রিক টন।

এদিকে, পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে রাখতে সাতক্ষীরায় টাস্কফোর্সের অভিযান চলছে।

আমদানি বন্ধ থাকায় দেশের ব্যবসায়ীরা যাতে পেঁয়াজ মজুদ করে কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্যমে দাম বৃদ্ধি না করতে পারে সে জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে এ টাস্কফোর্স গঠন করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুরশিদা খাতুন জানান, তারা ভোমরা স্থলবন্দরসহ বিভিন্ন পাইকরি ও খুচরা বাজার মনিটরিং করছেন।


জুমবাংলানিউজ/একেএ