Views: 6

জাতীয় বিভাগীয় সংবাদ

ভোলায় আর্থিক সহায়তা পাচ্ছে ১ লাখ ৬৬ হাজার পরিবার

ভোলা

জুমবাংলা ডেস্ক: ভোলা জেলায় পবিত্র রমজান ও আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে এক লাখ ৬৬ হাজার ৮৩৮টি অসহায় ও দরিদ্র পরিবার ৭ কোটি ৬৮ লাখ ৯৭ হাজার টাকা আর্থিক সহায়তা পাচ্ছে। এর মধ্যে ঈদ উপলক্ষে ভিজিএফ’র জনপ্রতি সাড়ে ৪শ’ টাকা করে পাচ্ছে ১ লাখ ৩০ হাজার ৪৩৮টি পরিবার এবং রমজানে দরিদ্র ও দুস্থ ৩৬ হাজার ৪শ’ পরিবার পাচ্ছে জনপ্রতি ৫শ’ টাকা করে। ইতোমধ্যে এসব অর্থ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো: মোতাহার হোসেন বাসস’কে জানান, ভিজিএফ’র টাকার মধ্যে জেলার ৭ উপজেলার ইউনিয়ন পর্যায়ে এক লাখ ৮ হাজার ৮৭৩টি কার্ডের বিপরীতে ৪ কোটি ৮৯ লাখ ৯২ হাজার ৮৫০ টাকা দেওয়া হচ্ছে। এছাড়া জেলার ৫টি পৌরসভায় ২১ হাজার ৫৬৫ টি জনকে দেওয়া হবে ৯৭ লাখ ৪ হাজার ২৫০ টাকা। প্রতি ১০ কেজি চালের মূল্য হিসেবে এ অর্থ দেয়া হচ্ছে।

তিনি আরো জানান, পবিত্র মাহে রমজান উপলক্ষে জেলার ৬৯টি ইউনিয়নে এক কোটি ৭২ লাখ ৫০ হাজার টাকা প্রদান করা হচ্ছে ৩৪ হাজার ৫শ’ জনের মধ্যে। প্রত্যেক ইউনিয়নে ৫শ’ জন দরিদ্র মানুষ ৫শ’ টাকা করে পাবে। একইসাথে জেলার ৫টি পৌরসভায় ৯ লাখ ৫০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে।

তজুমদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরা বাসস’কে জানান, তার উপজেলায় সাড়ে ৪শ’ টাকা করে পাচ্ছে ৬ হাজার ৮৪২ জন ও ৫০০ টাকা করে পাচ্ছে ২ হাজার ৫শ’ জন। ইতোমধ্যে এসব অর্থ বিতরণ শুরু হয়েছে। আগামী ৩/৪ দিনের মধ্যে বিতরণ কার্যক্রম সম্পন্ন হবে বলে জানান তিনি।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুর রহমান বলেন, তার উপজেলায় অসহায়দের তালিকা প্রস্তুত কার্যক্রম শেষ পর্যায় রয়েছে। আগামী সপ্তাহ থেকে এসব অর্থ বিতরণ শুরু করা হবে। সূত্র: বাসস


আরও পড়ুন

ফেরিতে উঠতে গিয়ে পদ্মায় ডুবে গেল যাত্রীসহ মাইক্রোবাস

Shamim Reza

সিলেটে এবার ইফতারির জন্য স্ত্রীকে বেঁধে নির্যাতন, শ্বশুরকে মারধর

Shamim Reza

ভাড়া বাসায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী রহস্যজনক মৃত্যু

Shamim Reza

বিক্ষোভের মুখে বাড়ল ঈদের ছুটি

Shamim Reza

মালি যখন উপজেলা চেয়ারম্যানের গানম্যান!

Saiful Islam

ইফতারির সঙ্গে নেশার ওষুধ খাইয়ে শিক্ষার্থীকে ধর্ষণ

Shamim Reza