Views: 69

Coronavirus (করোনাভাইরাস) জাতীয় বিভাগীয় সংবাদ

লকডাউনের শর্ত ভঙ্গ করায় ভোলায় ৫১ হাজার টাকা অর্থদণ্ড

ভোলা

জুমবাংলা ডেস্ক: ভোলা জেলায় করোনা সংক্রমণ প্রতিরোধে চলমান লকডাউনের শর্ত ভঙ্গ ও স্বাস্থ্যবিধি মেনে চলার বাধ্যবাধকতা নিশ্চিত করতে ৫১ হাজার ১’শ টাকা অর্থদণ্ড করা হয়েছে ৫৭ জনকে। শুক্রবার সকাল থেকে রাত ৯ টা পর্যন্ত বিভিন্ন উপজেলায় স্থানীয় প্রশাসনের উদ্যোগে মোট ৬ টি মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। এসময় ৪৯ টি মামলা দায়ের করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান বাসস’কে জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসনের নির্বাহী মেজিস্ট্রেট এসব অভিযান পরিচালনা করেন। এর মধ্যে সদর উপজেলায় ১০ জনকে ৯ হাজার ২০০ টাকা জরিমানা, দৌলতখানে ১০ হাজার টাকা ৫ জনকে, বোরহানউদ্দিনে ৯ জনকে ৪ হাজার ৮’শ টাকা, লালমোহনে ৯ জনকে ১ হাজার ৯০০ টাকা ও চরফ্যাসনে ২৪ জনকে ২৫ হাজার ২০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

তিনি আরো জানান, অভিযান চলাকালীন সময়ে নির্ধারিত সময়ের পর দোকান খোলা রাখা, অপ্রয়োজনে বাড়ির বাইরে আসা, মাস্ক ব্যবহার না করা, সামাজিক দূরত্ব বজায় না রাখার দায়ে জরিমানা করা হয়। এসময় জনসাধারণকে লকডাউনের নির্দেশনা মেনে চলার আহ্বান জানানো হয়। অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

এদিকে জেলায় করোনা ভাইরাস নিয়ন্ত্রণে দ্বিতীয় দফায় সর্বাত্বক লকডাউন কঠোরভাবে বাস্তবায়ন হচ্ছে। আজ চতুর্থ দিন বিভিন্ন সড়কে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক নজরদারী লক্ষ্য করা গেছে। সূত্র: বাসস

Share:



আরও পড়ুন

ফিরতি যাত্রায় জনস্রোত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে

mdhmajor

হত্যার পর স্ত্রীর লাশ ক্যানেলে ফেলেন স্বামী

Shamim Reza

ভারতে পরিস্থিতি মারাত্মক উদ্বেগজনক- হু

Shamim Reza

ঈদের ছুটি শেষ হচ্ছে আজ

mdhmajor

এবার ঢাকামুখী যাত্রীদের চাপ

Shamim Reza

ময়মনসিংহ ও সিলেট বিভাগে আজ ভারী বর্ষণ হতে পারে

mdhmajor