Views: 60

জাতীয়

ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৯৪০ মিলিয়ন ডলার দেবে এডিবি

জুমবাংলা ডেস্ক : করোনাভাইরাসের ভ্যাকসিন কেনার জন্য বাংলাদেশকে ৯৪০ মিলিয়ন ডলার সহায়তা দেবে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংস্থাটির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ সৌজন্য সাক্ষাৎ করে এ কথা জানান।

এ সময় করোনা মহামারী মোকাবিলা এবং টিকা কার্যক্রম সফলভাবে শুরু করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের প্রশংসা করেছে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)।


বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম. এম. ইমরুল কায়েস সাংবাদিকদের ব্রিফ করেন।

বাংলাদেশ সরকারের ভ্যাকসিন কার্যক্রমের প্রশংসা করে মনমোহন প্রকাশ বলেন, সফলভাবে টিকা কর্মসূচি চালিয়ে যাওয়া এশিয়ার তিনটি দেশের মধ্যে বাংলাদেশ অন্যতম। করোনার ক্ষতি পোষাতে বাংলাদেশের সকল অর্থনৈতিক সেক্টর খুলে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপোযোগী সিদ্ধান্তের প্রশংসা করেন মনমোহন প্রকাশ।

সাক্ষাৎকালে এডিবির দুটি বই ‘এশিয়া’স জার্নি টু প্রসপারিটি: পলিসি, মার্কেট অ্যান্ড টেকনোলোজি ওভার ফিফটি ইয়ার্স’ এবং ‘সাউথইস্ট বাংলাদেশ ইকোনোমিক করিডোর কমপ্রিহেনসিভ ডেভেলপমেন্ট প্ল্যান’ প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন এডিবির কান্ট্রি ডিরেক্টর।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

টিকা নেয়ার ১২ দিন পর ত্রাণ সচিব করোনায় আক্রান্ত

Saiful Islam

পিলখানা ট্র্যাজেডি দিবস আজ

Saiful Islam

করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ অনন্য দৃষ্টান্ত : ডব্লিউএইচও

Shamim Reza

তারেক রহমানের আয়ের উৎস জুয়া খেলা: মতিয়া চৌধুরী

globalgeek

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটিতে মোয়াজ্জেম হোসেন কাওসার

mdhmajor

ক্লাস শুরু হলেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা

Shamim Reza