Views: 170

Coronavirus (করোনাভাইরাস) জাতীয় ট্র্যাভেল

ভ্যাকসিন পরিবহনে ইউনাইটেড এয়ার


জুমবাংলা ডেস্ক : বিশ্বব্যাপী দ্রুত ও সহজে সরবরাহের জন্য চূড়ান্ত অনুমোদনের দ্বারপ্রান্তে থাকা করোনার ভ্যাকসিন আকাশ পথে পরিবহন করবে মার্কিন ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান ফাইজার। যুক্তরাষ্ট্রের বিমান সংস্থা ইউনাইটেড এয়ারলাইন্স চাটার্ড বিমানের মাধ্যমে এ কাজ করবে বলে জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম।

প্রাথমিক অবস্থায় শিকাগো এবং ব্রাসেলসে হলেও, পরবর্তীতে অন্যান্য শহরেও ফ্লাইট পরিচালনা করা হবে। তবে মাইনাস ৭০ ডিগ্রি সেলসিয়াসে সংরক্ষণ করাই চ্যালেঞ্জ হবে এমনটা বলছেন বিশেষজ্ঞরা।


শনিবার (২৮ নভেম্বর) মার্কিন গণমাধ্যমগুলো জানায়, ফাইজারের ভ্যাকসিন পরিবহনের জন্য ব্যবহার করা হবে বিশেষ চাটার্ড বিমান। এরইমধ্যে ইউনাইটেড এয়ারলাইন্স ভ্যাকসিন পরিবহন শুরু করেছে বলেও জানানো হয়েছে।

প্রাথমিক অবস্থায় শিকাগো এবং ব্রাসেলসের মধ্যে ভ্যাকসিনবাহী ফ্লাইটগুলো পরিচালিত হবে। দুই শহরে প্রস্তুত করা বিশেষ হাবে সংরক্ষণ করে রাখা হবে করোনার ভ্যাকসিন। পরবর্তীতে দ্রুত সরবরাহ এবং নিরাপদে সংরক্ষণের জন্য, বিশ্বের অন্যান্য শহরেও একই পদ্ধতিতে ভ্যাকসিন মজুদ করা হবে। এজন্য মজুদ ক্ষমতা বাড়ানো হয়েছে জার্মানিসহ বেশ কয়েকটি দেশের বিশেষ সংরক্ষণাগারে।

তবে মার্কিন গণমাধ্যমে সংবাদ হলেও ভ্যাকসিন পরিবহনের বিষয়ে এখনো কোনো তথ্য জানায়নি ফাইজার কিংবা ইউনাইটেড এয়ারলাইন্স।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

লজ্জিত দিহানের পরিবার, দেয়নি আইনজীবীও

Saiful Islam

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

Saiful Islam

ওমানে আটক ৫ বাংলাদেশি দেশে আসছেন রোববার

Saiful Islam

সোনারগাঁয়ে মদপানে ছাত্রলীগ নেতাসহ তিনজনের মৃত্যু

Shamim Reza

আসছে হাড় কাঁপানো শীত, যা জানালো আবহাওয়া অফিস

Saiful Islam

ঘটনা সম্পর্কে ধর্ষক দিহানের মায়ের ই-মেইল বার্তা

Shamim Reza