আইন-আদালত জাতীয়

মঙ্গলবার ভার্চুয়াল আদালতে ৪ হাজার ৪২ জনের জামিন


জুমবাংলা ডেস্ক : সারাদেশে মঙ্গলবার ভার্চুয়াল আদালতে আবেদনের শুনানি শেষে মোট ৪ হাজার ৪২ জন জামিন পেয়েছেন।

সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা মো. সাইফুর রহমান জানান, আজ সারা দেশে মোট ৬ হাজার ৫১৬ জনের জামিন আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়।

করোনাভাইরাস মহামারি রোধ করতে আদালতের কার্যক্রম ২৬ মার্চ থেকে স্থগিত ছিল। তবে সাধারণ ছুটিতে ভিডিও কফারেন্সের মাধ্যমে ১১ মে আবার বিচারের কার্যক্রম শুরু হয়।


১০ মে হাইকোর্ট চলমান ছুটির দিনে জরুরি মামলাগুলো শুনানির জন্য তিনটি বেঞ্চ গঠন করে এবং জরুরি জামিন সম্পর্কিত মামলাগুলো শুনানির জন্য সংশ্লিষ্ট অধস্তন আদালতকে নির্দেশনা দেয়।

আদালতকে ভিডিও কনফারেন্স এবং অন্যান্য ডিজিটাল সুবিধার মাধ্যমে বিচারের কার্যক্রম পরিচালনার অনুমতি দেয়ার জন্য ওই দিন রাষ্ট্রপতি আবদুল হামিদ একটি অধ্যাদেশ জারি করেন। পরে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় একটি গেজেট প্রকাশ করে জানায় যে এটি তাৎক্ষণিকভাবে কার্যকর হবে।

৭ মে মন্ত্রিসভা তথ্য প্রযুক্তি ব্যবহার করে ভিডিও কনফারেন্স ও অন্যান্য ডিজিটাল মাধ্যমে আদালতের বিচার প্রক্রিয়া পরিচালনার জন্য  অধ্যাদেশটির খসড়া অনুমোদন করে।  সূত্র : ইউএনবি

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

অনিয়মের অভিযোগে আরও ১১ জনপ্রতিনিধিকে বরখাস্ত

Shamim Reza

ভার্চুয়াল কোর্টের কার্যক্রম নিয়ে ফেসবুকে মন্তব্য করা যাবে না : হাইকোর্ট

Shamim Reza

ঢাবি শিক্ষার্থীদের স্বাস্থ্যবীমার আওতায় আনার সিদ্ধান্ত

Shamim Reza

প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে মোহাম্মদ নাসিমকে, পাচ্ছেন হাই ফ্লো অক্সিজেনও

mdhmajor

ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনায় প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট

Shamim Reza

করোনা সন্দেহে সাহাব উদ্দিনকে ঘরে আটকে রাখলেন স্ত্রী-সন্তানরা, বের হলেন লাশ হয়ে

mdhmajor