Views: 1317

আন্তর্জাতিক

মঞ্চে উপস্থিত নেতা, সামনে শুধুই চেয়ার!

ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক: আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে পশ্চিমবঙ্গে রাজনীতি বেশ সরগরম হয়ে উঠেছে। এবার বাংলার ক্ষমতা যেতে মরিয়া বিজেপি। কিন্তু হাল ছাড়তে নারাজ ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস। চলছে বাকযুদ্ধ। এরই একটি নির্বাচনী সভার ছবি ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, বিজেপির একজন নেতা বক্তব্য রাখছেন কিন্তু দর্শক সারিকে নেই কোনও সমর্থক।

এমনই একটি ছবি শেয়ার করে ট্রোল করেছেন তৃণমূল কংগ্রেসের তারকা সাংসদ নুসরাত জাহান। গেরুয়া শিবিরের দিকে কটাক্ষ ভরা এই মিম ছুঁড়ে আলোচনার জন্ম দিয়েছেন নুসরাত। জনপ্রিয় ‘পাওরি’ মিমের ধাঁচে একটি মিম শেয়ার করেছে তৃণমূল কংগ্রেস। আর নুসরাতের সৌজন্যে সেই মিম ভাইরাল হয়েছে।

বাংলায় যে বিজেপির কোনও জায়গা নেই, এটাই দেখানো হয়েছে মিমে। ফাঁকা মাঠে বিজেপির সভা হচ্ছে- এমন একটি ছবির নিচে ক্যাপশন, ‘ইয়ে বিজেপি ফর বেঙ্গল হ্যায়। ইয়ে উনকি জনসভা হ্যায়। ঔর ইঁহা ইনকি পাওরি হো রহি হ্যায়।

হিন্দিতে ক্যাপশন লেখার কারণ? অধিকাংশ বিজেপিই হিন্দি ভাষার লোক। কিছু দিন আগে পাকিস্তানি মডেল দানানীর একটি ভিডিয়োয় একদম বিদেশি উচ্চারণে পার্টিকে ‘পাওরি’ উচ্চারণ করে বলেছিলেন, এই আমি। এটা আমার গাড়ি। আর এখানে পার্টি চলছে।

রাতারাতি ভাইরাল সেই ভিডিও ইউটিউবার যশরাজ মুখাটে ‘ফান এলিমেন্ট’ যোগ করতেই রমরমিয়ে চলছে ‘পাওরি ভার্সন’। যুব সম্প্রদায়ের নজর টানতে তাই শাসকদলের হাতিয়ার নয়া পাওরি ভার্সান। ঠিক যেভাবে বাম দল ২৮ ফেব্রুয়ারির বিগ্রেড মিটিংয়ের প্রচারে দ্বারস্থ হয়েছে ‘টুম্পা সোনা’র।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

টাইমস স্কোয়ারে বোমা হামলা: বাংলাদেশি আকায়েদ উল্লার যাবজ্জীবন

Saiful Islam

মিয়ানমারে অনাহারের মুখে লাখ লাখ নাগরিক: জাতিসংঘ

Saiful Islam

দৈনিক করোনা শনাক্ত রোগীর সংখ্যায় ভারতের বিশ্বরেকর্ড

Mohammad Al Amin

ইসরায়েল জুড়ে ছড়িয়ে পড়েছে আতঙ্ক

Shamim Reza

ইউক্রেন সীমান্ত থেকে সেনাপ্রত্যাহার করছে রাশিয়া

Saiful Islam

দ. কোরিয়ায় ভিসা নিষেধাজ্ঞার চারদিন পর ঘুম ভাঙলো বোয়েসেলের!

mdhmajor