in , ,

মণ্ডপে কোরআন রাখা সেই ইকবাল কক্সবাজার থেকে গ্রেপ্তার


জুমবাংলা ডেস্ক : কুমিল্লার নানুয়ার দিঘির পাড়ের অস্থায়ী পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখার ঘটনায় প্রধান অভিযুক্ত ইকবাল হোসেন সন্দেহে কক্সবাজার থেকে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ডিআইজি আনোয়ার হোসেন, কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ ও কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, কক্সবাজার পুলিশ ইকবাল নামের একজনকে গ্রেপ্তার করেছে। তবে এই ইকবাল সেই ইকবাল কি-না তা এখনো নিশ্চিত নয়। গ্রেপ্তার হওয়া ব্যক্তিকে কুমিল্লায় আনার জন্য টিম পাঠানো হচ্ছে। বিস্তারিত সকালে জানানো হবে।

অন্যদিকে কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান বলেন, ইকবালকে কিছুক্ষণ আগে কক্সবাজার থেকে গ্রেপ্তার করেছে সদর থানা-পুলিশ। তাঁকে কুমিল্লায় পাঠানোর প্রস্তুতি চলছে।

কুমিল্লা পুলিশের ইকবালকে শনাক্তের জন্য অপেক্ষা করছে কক্সবাজার পুলিশ-প্রশাসন। এ বিষয়ে কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, সৈকত এলাকা থেকে ইকবাল হোসেন নামে সন্দেহভাজন একজনকে রাত ১০টায় আটক করা হয়েছে। শনাক্তের জন্য তাকে কুমিল্লা পাঠানো হচ্ছে।

শারদীয় দুর্গাপূজার মহাষ্টমীর দিন গত ১৩ অক্টোবর ভোরে কুমিল্লা শহরের নানুয়াদীঘির উত্তর পাড়ে দর্পণ সংঘের উদ্যোগে আয়োজিত অস্থায়ী পূজামণ্ডপে পবিত্র কোরআন দেখা যায়। এরপর কোরআন শরিফ অবমাননার অভিযোগ তুলে ওই মণ্ডপে হামলা চালায় একদল লোক। পরে পুলিশ সিসিটিভি ফুটেজ দেখে এই ঘটনার জন্য ইকবাল নামের এক যুবককে শনাক্ত করে ।