মধ্যযুগীয় বর্বরতা! মায়ের মৃত্যুর পর মেয়েকে ডাইনি অপবাদে ‘মারধর’

আন্তর্জাতিক ডেস্ক: মধ্যযুগীয় বর্বরতা! মায়ের মৃত্যুর পর ডাইনি অপবাদে মেয়েকে বেধড়ক করলেন গ্রামবাসীরা! বাড়িতেও ভাঙচুর ও লুটপাঠের অভিযোগ। আক্রান্ত মহিলা ভর্তি হাসপাতালে। ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুরের গোয়ালতোড়ে।

জানা গিয়েছে, আক্রান্ত মহিলার নাম দুর্গামণি টুডু। বাড়ি, গোয়ালতোড়ের মালবান্ধি গ্রামে। খুব বেশিদিন হয়নি। মাসখানেক আগে মা-কে হারিয়েছেন তিনি। ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ওই বৃদ্ধা। তারপর থেকে ডাইনি অপবাদ দিয়ে গ্রামের মাতব্বররা দুর্গামণিকে রীতিমতো হুমকি দিত বলে অভিযোগ।

তারপর? মঙ্গলবার দুপুরে গ্রামের কল থেকে জল আনতে যান দুর্গামণি। তখন জানগুরু নিদানে তাঁকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। ঘটনার পর বেশ কিছুক্ষণ কলের সামনেই অচৈতন্য অবস্থা পড়েছিলেন ওই মহিলা। শেষপর্যন্ত পরিবারের লোকেরা উদ্ধার করে দুর্গামণিকে প্রথমে নিয়ে যান গ্রামীণ হাসপাতালে। প্রাথমিক চিকিত্‍সার পর রোগীকে স্থানান্তরিত করা হয় বিষ্ণুপুর হাসপাতালে। এখন সেখানেই চিকিত্‍সা চলছে আক্রান্তের।

এদিকে এই ঘটনার পর গোয়ালতোড় থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন পরিবারের লোকেরা। স্রেফ ডাইনি অপবাদের মারধর? নাকি অন্য কোনও কারণ আছে? খতিয়ে দেখছে পুলিস। কারণ, বাড়িতে ভাঙচুর ও লুটপাঠের অভিযোগ দায়ের করা হয়েছে।-জিনিউজ

আজকের জনপ্রিয়:
>> আয়ু কমে যাওয়ার ৭ কারণ
>> সন্তানদের যে আমলের অভ্যাস করানো জরুরি
>> ছেলেদের যে বিষয়গুলো মেয়েরা সবার আগে খেয়াল করে


Share:





জুমবাংলানিউজ/এইচএম