Views: 249

চট্টগ্রাম বিভাগীয় সংবাদ

মনোনয়নপত্র প্রত্যাহারে ‘বাধ্য করায়’ আ’লীগ নেতার আত্মহত্যার চেষ্টা

জুমবাংলা ডেস্ক : ফেনীর সোনাগাজী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাবেক পৌর যুবলীগের আহ্বায়ক মো. শাহজাহান মনোনয়ন প্রত্যাহার শেষে নিজ বাড়িতে ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন।

পৌরসভার নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারে বাধ্য করায় বুধবার রাতে উপজেলার তুলাতলী এলাকার নিজ ঘরে দরজা বন্ধ করে ফেসবুক লাইভে এসে ঘুমের ওষুধ খেয়ে তিনি আত্মহত্যার চেষ্টা করেন।

ফেসবুক লাইভে এসে শাহজাহান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আপনি পৌরসভা নির্বাচনে তৃণমূলকে গুরুত্ব দিতে বলায় আশ্বস্ত হয়ে আমি সোনাগাজী পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করি। কিন্তু ও যুবলীগের কয়েকজন নেতা আমাকে সকাল থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করতে চাপ দিতে থাকেন। তাদের চাপে পড়ে আত্মগোপনে চলে যাই। বিকালে তারা আমার বাড়ি এসে বৃদ্ধা মাকে চাপ প্রয়োগ শুরু করেন। খবর পেয়ে বাড়িতে এলে তারা আমাকে জোর করে নির্বাচন কার্যালয়ে নিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করতে বাধ্য করেন। যারা জোর করে আমাকে মনোনয়নপত্র প্রত্যাহার করতে বাধ্য করেছেন, আমার মৃত্যুর জন্য তারাই দায়ী থাকবেন।’

শাহজাহানের স্বজনেরা জানান, পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন বুধবার শাহ জাহানসহ সোনাগাজীতে মেয়র ও কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এর মধ্যে মেয়র পদে দুজন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে নয়জন এবং সংরক্ষিত ওয়ার্ডে একজন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহারের করেন।

একাধিক প্রার্থীর অভিযোগ, মঙ্গলবার রাত থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করার আগ পর্যন্ত স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নানাভাবে হুমকি-ধমকি ও চাপ প্রয়োগ করেন।

শাহজাহানের স্বজনরা আরো জানান, মনোনয়নপত্র প্রত্যাহারে বাধ্য করায় সন্ধ্যায় তিনি ঘরের ভেতরে দরজা বন্ধ করে বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন। পরে দরজা খুলে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তাকে উদ্ধার করে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সাদেকুল করিম জানিয়েছেন, শাহজাহান এখন আশঙ্কামুক্ত। তার চিকিৎসা চলছে।

পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অজিত দেব বলেন, বুধবার সোনাগাজী পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। ওই দিন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন মেয়র পদে দুজন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৯ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে একজন প্রার্থী।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলা

Saiful Islam

হাটহাজারীতে ইফতারের সময় বৃদ্ধ বাবাকে কোপাল ছেলে!

Shamim Reza

পাগল সাজিয়ে বাবাকে হাসপাতালে আটকে রেখেছিলেন ছেলে

Shamim Reza

কাদের মির্জার গ্রেফতার দাবি কোম্পানীগঞ্জ উপজেলা আ. লীগের

Saiful Islam

ইফতারি বিক্রি নিয়ে সংঘর্ষ, আহত ৭

Saiful Islam

গাজীপুরে ডিবি পরিচয়ে অটোরিকশা চুরি, আটক ২

Shamim Reza