Views: 123

জাতীয়

মন্ত্রী বললেন মশা নিয়ে মানুষ অতিষ্ঠ


জুমবাংলা ডেস্ক: স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, মশা নিয়ে মানুষ অতিষ্ঠ। আজ বুধবার (৩ মার্চ) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সঙ্গে রাজধানীর পান্থকুঞ্জে অবস্থিত এসটিএস উদ্বোধন শেষে সাংবাদিকদের একথা বলেন মন্ত্রী।


এ সময় স্থানীয় সরকারমন্ত্রী বলেন, এই সময়ে মশা নিয়ে মানুষ অতিষ্ঠ। বিষয়টি নিয়ে নানা রকম খবর প্রচার হয়েছে। আমি নিজেও জানি মশা বেড়েছে। তবে গত বছরের তুলনায় কিউলেক্স এবং অ্যানোফিলিস মশার পরিমাণ কম। এখনো যে পরিমাণ মশা রয়েছে তা সহনীয় নয়।

তাজুল ইসলাম আরও বলেন, আমাদের পক্ষ থেকে মশা নিয়ন্ত্রণে দায়িত্ব পালন করা হচ্ছে। মেয়র সাহেবরা নিজেদের সাধ্যমতো কাজ করে যাচ্ছেন। এডিস মশার জন্ম হয় বাসাবাড়িতে পরিষ্কার-পরিচ্ছন্ন জায়গায়। আর ঝোপ-জঙ্গল, কচুরিপানায় অ্যানোফিলিস এবং কিউলেক্স মশার জন্ম হয়। কিউলেক্স মশা ৪ থেকে ৫ কিলোমিটার পর্যন্ত দূরে উড়ে যেতে পারে। এডিস মশা এক কিলোমিটারের কম জায়গায় উড়তে পারে। ফলে আমরা খাল-বিল যখন সম্পূর্ণরূপে পরিষ্কার করতে সক্ষম হবো, তখন আমরা এই মশা নিয়ন্ত্রণ করতে সক্ষম হবো।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

কাউন্টার টেরোরিজমের দায়িত্ব পেলেন আসাদুজ্জামান

Saiful Islam

কওমি মাদরাসা খালি করতে কড়া নির্দেশ

Saiful Islam

মুভমেন্ট পাস পেতে যা করতে হবে

Shamim Reza

দেশের সব মাদ্রাসার তথ্য চেয়েছে সরকার

Shamim Reza

কাউন্টার টেরোরিজম ইউনিটের দায়িত্ব পেলেন আসাদুজ্জামান

mdhmajor

বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড গড়ল দেশ

Saiful Islam