Views: 42

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

মর্গে আর জায়গা নেই, খোলা আকাশের নিচে পড়ে আছে মরদেহ

আন্তর্জাতিক ডেস্ক: করোনা সংক্রমণে মৃত্যুর গ্রাফ উর্ধ্বমুখী। হাসপাতাল লাগোয়া মর্গে আর জায়গা নেই! শাটার বন্ধ। বাইরে শববাহী গাড়িতে তিনটি দেহ, পাশের ভ্যানে আরও একটি। দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে উঠেছেন এলাকার মানুষ। অবিলম্বে সৎকারের দাবিতে বিক্ষোভ দেখালেন তাঁরা। ঘটনাস্থল ভারতের হুগলির চুঁচুড়া। খবর জিনিউজের।

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। দেহগুলির সৎকার হবে কীভাবে? বিড়ম্বনায় পরিবারের পরিস্থিতি মোকাবিলায় ইতিমধ্যেই ৪৬৬ জন নোডাল অফিসার নিয়োগের ঘোষণা করেছে রাজ্য সরকার।

পশ্চিমবঙ্গের নবান্ন সূত্রে খবর, রোগীর শেষকৃত্যের সমস্ত খরচও রাজ্য বহন করবে, তবে ডেথ সার্টিফিকেট দেখাতে হবে পরিবারকে। করোনা রোগীদের দেহ সৎকারের দায়িত্বে থাকবেন নোডাল অফিসাররাই। তাঁদের নাম ও ফোন নম্বর জানিয়ে জারি হয়েছে বিজ্ঞপ্তি।

গত কয়েকদিন ধরেই হুগলির চুঁচুড়ার ইমামবাড়া হাসপাতাল লাগোয়া মর্গে আসছে একের এক শববাহী গাড়ি। কিন্তু এত দেহ রাখা হবে কোথায়? বাধ্য হয়েই মর্গের গেট বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। সেকারণে পরিবারের লোকেরাই এখন বাইরেই দেহ রেখে দিয়ে চলে যাচ্ছেন। দুর্গন্ধে প্রাণ ওষ্ঠাগত স্থানীয় বাসিন্দাদের। এই ভয়ঙ্কর পরিস্থিতি থেকে বাঁচতে অবিলম্বে দেহগুলির সৎকারের ব্য়বস্থা করার দাবি তুলেছেন তাঁরা।

Share:



আরও পড়ুন

কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্ক, বোর্ড থেকে পদত্যাগে বাধ্য হন বিল গেটস

rony

নিরাপত্তা পরিষদে ফিলিস্তিন বিষয়ক বৈঠক ফের ব্যর্থ

azad

মুম্বাই বিমানবন্দর ৩ ঘণ্টা বন্ধ ঘোষণা

azad

চলমান লকডাউনের ব্যাপারে ৭ দিন পর সিদ্ধান্ত

rony

ঈদের পর টানা দ্বিতীয় দিনের মতো করোনায় মৃত্যু বেড়েছে, আক্রান্তও দ্বিগুণ

rony

ইসরায়েলের রক্ষাকর্তা ‘আয়রন ডোম’, ঠেকাচ্ছে হামাসের পাল্টা আক্রমণ

mdhmajor