Views: 187

আন্তর্জাতিক

মহানবীকে (স) নিয়ে ব্যঙ্গচিত্র আঁকায় প্যারিসে শিক্ষককে শিরশ্ছেদ করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের রাজধানী প্যারিসের উত্তর-পশ্চিমের শহরতলীতে এক শিক্ষককে গলা কেটে শিরশ্ছেদ করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন হত্যাকারীকেও গুলি করে হত্যা করেছে পুলিশ। খবর আল-জাজিরার।

গত শুক্রবার স্থানীয় সময় বিকাল ৫টার দিকে প্যারিসের উত্তর-পশ্চিমে কনফ্লানস সেইন্তে-হনোরাইন এলাকার একটি স্কুলের সামনে এ হামলার ঘটনা ঘটে। এই ঘটনার কিছুক্ষণের মধ্যেই পুলিশের গুলিতে নিহত হয় হামলাকারী। নিহত ব্যক্তি তার ছাত্রদের মহানবী (স) সম্পর্কে বিতর্কিত কার্টুন দেখিয়েছিলেন বলে খবরে জানানো হয়েছে।


নাম গোপন রাখার শর্তে এক পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেন, সন্দেহভাজন হত্যাকারীর হাতে একটি ছুরি ও একটি এয়ারসফট গান ছিল। শিক্ষককে হত্যার স্থান থেকে ৬০০ মিটার দূরে ওই ব্যক্তিকে গুলি করে হত্যা করে পুলিশ।

এক পুলিশ কর্মকর্তা জানান, প্রায় ১০ দিন আগে ইতিহাসের ওই শিক্ষক তার ক্লাসে মহানবী (স)-এর কিছু ব্যঙ্গচিত্র দেখিয়েছিলেন, যা মুসলিমদের কাছে খুবই আপত্তিকর। ওই ব্যাঙ্গচিত্র নিয়ে বিতর্ক আয়োজনের পর থেকেই হ’ত্যার হু’মকি পাচ্ছিলেন তিনি।

এদিকে, ফ্রান্সের বিচার বিভাগীয় একটি সূত্র বার্তা সংস্থা এএফপি’কে জানিয়েছে, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে এক শিশুসহ চারজনকে আটক করা হয়েছে। পুলিশ ঘটনাস্থলে তদন্ত চালাচ্ছে বলে জানানো হয়েছে।

ঘটনার পর ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রো ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি এই হত্যাকে ‘ইসলামপন্থী সন্ত্রাসী আক্রমণ’ বলে অভিহিত করেছেন। ম্যাঁক্রো বলেন, মত প্রকাশের স্বাধীনতার কারণে তাকে খুন করা হয়েছে। সূত্র : বিবিসি, এএফপি, আল-জাজিরা


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

করাচীতে ‘গৃহযুদ্ধের’ ভুয়া খবর নিয়ে ভারতীয় গণমাধ্যমে মাতামাতি

Shamim Reza

ভিয়েতনামে প্রাকৃতিক দুর্যোগে ১১৭ জনের মৃত্যু, নিখোঁজ ২১

azad

পাকিস্তানে রাষ্ট্রের ভেতরে রাষ্ট্র রয়েছে: মরিয়ম

Shamim Reza

ইরানের হাতে ভয়ঙ্কর বভার-৩৭৩, বাড়ছে উত্তেজনা

Shamim Reza

রোহিঙ্গাদের জন্য আরও ২০০ মিলিয়ন দেবে যুক্তরাষ্ট্র

Shamim Reza

অস্ট্রেলিয়ায় শিশু নিপীড়নে গ্রেফতার ৪৪, উদ্ধার ১৬

Shamim Reza