Coronavirus (করোনাভাইরাস) বিভাগীয় সংবাদ

মাইক্রোবাসে সপরিবারে গ্রামে পালিয়ে গেলেন করোনা রোগী!


জুমবাংলা ডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রাম থেকে সপরিবারে পালিয়ে কুমিল্লার লাকসামে গ্রামের বাড়িতে চলে এসেছেন এক ব্যবসায়ী। আজ শনিবার খবর পেয়ে তাৎক্ষনিক লাকসাম উপজেলা প্রশাসন ওই ব্যক্তির বাড়ি গিয়ে পুরো বাড়িটি লকডাউন করে দেন। এ ছাড়া চট্টগ্রাম থেকে আসা ওই ব্যবসায়ী পরিবারের অপর সদস্যসহ বাড়ির অন্যান্যদের নমুনা সংগ্রহ করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল (কুমেক) ল্যাবে পাঠিয়েছেন।

উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের নারায়ণপুর গ্রামের ৩৮ বছর বয়সী ওই ব্যবসায়ী পরিবার নিয়ে চট্টগ্রাম থাকেন। সেখানে বন্দরটিলা বাজারে তার ইলেক্ট্রনিক্স দোকান রয়েছে। কয়েকদিন থেকেই তিনি জ্বর, গলাব্যাথা ও সর্দি-কাশিতে ভূগছেন। করোনা উপসর্গের বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য গত বুধবার তিনি চট্টগ্রামের ফৌজদারহাট জেনারেল হাসপাতালে গিয়ে করোনা পরীক্ষার জন্য তাঁর নমুনা দেন।


এদিকে নমুনার রিপোর্ট আসার আগেই তিনি একটি মাইক্রোবাস ভাড়া করে গতকাল শুক্রবার গভীর রাতে স্ত্রী, ছেলে-মেয়ে, ভাই এবং গৃহকর্মীকে নিয়ে চট্টগ্রাম থেকে পালিয়ে লাকসামের গ্রামের বাড়িতে চলে আসেন।

অপরদিকে আজ শনিবার চট্টগ্রাম প্রশাসনের পক্ষ থেকে ওই ব্যবসায়ীর করোনা পজেটিভের বিষয়টি নিশ্চিত করা হয়। বিষয়টি লাকসাম উপজেলা ও পুলিশ প্রশাসন এবং স্বাস্থ্যবিভাগ অবহিত হওয়ার পর তাৎক্ষনিক ওই গ্রামে গিয়ে চট্টগ্রাম থেকে পালিয়ে আসা করোনা আক্রান্ত ওই ব্যবসায়ীর বাড়িটি লকডাউন করে দেন। এ সময় আক্রান্ত ওই ব্যবসায়ীকে হোম আইসলোশানে রেখে চিকিৎসা শুরু করেন। এ ছাড়া ওই ব্যবসায়ী পরিবারের চট্টগ্রামফেরত ও বাড়িতে থাকা সকল সদস্যদেরসহ কমপক্ষে ১০ জনের শারীরিক অবস্থা নিশ্চিত হতে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল (কুমেক) ল্যাবে পাঠানো হয়েছে।

এই ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী ওই ব্যবসায়ীর বাড়ি লকডাউন করে আক্রান্ত ওই ব্যক্তিকে হোম আইসলোশানে রেখে চিকিৎসা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

পদ্মা সেতুতে বসলো ৩০তম স্প্যান, দৃশ্যমান ৪.৫ কিলোমিটার

azad

বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ৩ লাখ ৬৪ হাজার ছাড়িয়েছে, আক্রান্ত প্রায় ৬০ লাখ

Sabina Sami

ভ্যাকসিন এলেও করোনা বিলীন হবে না, সতর্ক করলেন বিশেষজ্ঞরা

Sabina Sami

সৌদিতে করোনায় আরও এক বাংলাদেশির মৃত্যু

Sabina Sami

এবার এবার প্লাজমা থেরাপি নিয়ে দুঃসংবাদ দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা

globalgeek

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২ হাজার ৭৯৮ জন

Sabina Sami