ক্রিকেট (Cricket) খেলাধুলা

মাঠে না নেমেই বিশ্বকাপ জিতলেন ডসন!

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডকে হারিয়ে ঘরের মাঠের বিশ্বকাপের শিরোপা জিতেছে ইংল্যান্ড। আশ্চর্যজনকভাবে একটি ম্যাচে মাঠে না নেমেও শিরোপার স্বাদ পেয়েছে ইংল্যান্ডের দুই ক্রিকেটার টম কারান এবং লিয়াম ডসন।

দেশের হয়ে বিশ্বকাপের আসরে মাঠে নামা যেকোন খেলোয়াড়েরই মধুরতম স্বপ্নের মধ্যে অন্যতম। সকল খেলোয়াড়ই চায় বিশ্ব আসরে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে।

ইংল্যান্ডের বিশ্বকাপ দলে থাকলেও এবার মাঠেই নাম লাগেনি দুই ক্রিকেটার ডসন এবং কারানের। যদিও মাঠে না নেমেই এবার শিরোপা জয়ের স্বাদ পেয়েছে এই দুই ক্রিকেটার।

অপরদিকে, চার বছরের পরিশ্রমেই সফল আমরা বললেন স্টোকস। নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথম বিশ্বকাপ ট্রপি হাতে নিল ইংল্যান্ড দল। ফাইনাল ম্যাচে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের দুর্দান্ত ব্যাটিংয়ে এই জয় পেয়েছে তারা।


এর আগে ২০১৫ সালে বাংলাদেশের কাছে হেরে গ্রুপ পর্ব থেকে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিল ইংল্যান্ড। সেই ধাক্কা সামাল দিয়ে চার বছর কঠোর পরিশ্রম করেছে তারা। তারই পুরস্কার হিসেবে পেয়েছে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের চ্যাম্পিয়ন ইংলিশরা।

দ্বাদশ আসরে ফাইনাল ম্যাচে অপরাজিত ৮৪ রান করে নির্ধারিত ৫০ ওভারে ইংল্যান্ডকে ম্যাচে রেখেছিলেন বেন স্টোকস। শেষ পর্যন্ত সুপার ওভারে গড়ায় ম্যাচটি। সেখানে ইংল্যান্ডে সংগ্রহ করা ১৫ রানের মাধ্যে ৮ রান করেছিলেন এই ব্যাটসম্যান। এই আসরে প্রথম থেকেই নিজের দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে দলকে টেন নিয়ে গেছেন স্টোকস

চ্যাম্পিয়ন হওয়ার পর স্টোকস বলেন, ‘আমি ভাষা হারিয়ে ফেলেছি। এই মঞ্চে পৌছাঁতে গত চারটা বছর আমরা নিদারুণ পরিশ্রম করেছি এবং এখন আমরা বিশ্ব চ্যাম্পিয়ন! এটা দারুণ এক অনুভূতি। আমি মনে করি না এই মুহূর্তে একজনও শান্ত রয়েছে।’


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin

নিজের শরীরকে ফিট রাখতে ভৈরব নদীর পাড়ে বালুতে দৌড়াচ্ছেন রুবেল

Sabina Sami

‘আমার জন্য দোয়া করবেন, করোনার টেস্টের ফল আমি নিজেই জানাব’

Sabina Sami

আগামীকাল সপরিবারে করোনা টেস্ট করাবেন মাশরাফি

Saiful Islam

সেপ্টেম্বর নয়, অক্টোবরে শুরু মেসি-নেইমারদের বিশ্বকাপ বাছাই

Mohammad Al Amin

না ফেরার দেশে চলে গেলেন বিশ্বকাপজয়ী ইংলিশ ফুটবলার চার্লটন

Mohammad Al Amin