ইসলাম ধর্ম

মাত্র ১০৫ দিনে পবিত্র কুরআন হিফজ করেছে ৭ বছরের তালহা


ধর্ম ডেস্ক : ঢাকার বারিধারা নতুন বাজার, মাদানি এভিনিউ সংলগ্ন মারকাযুল কুরআন ঢাকার হিফজ বিভাগের ছাত্র মুহাম্মদ আবু তালহা মাত্র ১০৫ দিনে পবিত্র কুরআন শরিফের পুরো ৩০ পারা হিফজ শেষ করেছে। এতে কুরআন শরিফের অলৌকিকতা প্রকাশের পাশাপাশি নিজেকে বিস্ময় বালক হিসেবে নাম লেখাল তালহা।

জানা যায়, ছেলেটির বয়স মাত্র ৭ বছর ৬ মাস। সে এতটাই মেধাবী যে প্রতিদিন সর্বনিম্ন ৫ পৃষ্ঠা থেকে সর্বোচ্চ এক পারা পর্যন্ত সবক দিয়েছে। গত ৩১ জুলাই সে খতম শেষ করে।


এ ব্যাপারে মারকাযের হিফজ বিভাগের প্রধান হাফেজ আবু হুরায়রা বলেন, ছেলেটি অসম্ভব মেধাবী, এমন মেধা সবার হয় না। প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও পরিচালক মাওলানা আনোয়ার হোসাইন রাজী জানান, ছেলেটির বাড়ি ফরিদপুর জেলার নগরকান্দা থানার গোড়াইল গ্রামে। তার বাবা হাবিবুর রহমান ও মা হুসনে আরা বেগমের তিন সন্তানের মধ্যে সবার বড় এই বিস্ময় বালক।

জানা যায়, মাদরাসাটি প্রতিষ্ঠার পর থেকে বরাবরই সুনামের শীর্ষে রয়েছে। বেফাক বোর্ডে স্ট্যান্ডসহ প্রতিটি পরীক্ষাতেই ভালো রেজাল্ট করে আসছে। গত বোর্ড পরীক্ষায় এই মাদরাসার শত ভাগ ছাত্র স্ট্যান্ড করেছে। সেরা হাফেজ ফাউন্ডেশন আয়োজিত হিফজ প্রতিযোগিতায় এই মাদরাসাছাত্র হাফেজ সাব্বির শীর্ষ স্থান অর্জন করে গত রমজানে চ্যানেল ২৪ টিভিতে তেলাওয়াত করে।

তাছাড়া হুফফাজুল কুরআন ফাউন্ডেশন প্রতিযোগিতাসহ জাতীয় ও স্থানীয় বিভিন্ন প্রতিযোগিতায় এ মাদরাসার ছাত্ররা প্রথম ও দ্বিতীয় স্থান অর্জনসহ বহু পুরস্কার অর্জন করেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

সফলভাবে হজ সম্পন্ন হওয়ার পর ওমরাহ নিয়ে যা ভাবছে সৌদি

Shamim Reza

এখন পর্যন্ত কোনো হাজি করোনা আক্রান্ত হননি

Shamim Reza

কোরবানির পশুর মাংস বন্টনের নিয়ম

Shamim Reza

ত্যাগের মহিমায় সারাদেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা

mdhmajor

ঈদুল আজহার তাৎপর্য ও কোরবানির মর্মকথা

Shamim Reza

ঈদের নামাজের যত নিয়ম

Shamim Reza