Exceptional ইসলাম ধর্ম

মাত্র ১২০ দিনে পুরো কুরআন মুখস্ত করলো ৯ বছরের এতিম শিশু আব্দুর রহীম

মাত্র ১২০ দিনে পুরো কুরআন শরীফ মুখস্ত করে(হাফেজ হয়ে) মেধার স্বক্ষর রেখেছে ৯ বছরের এতিম শিশু আব্দুর রহীম। টেকনাফের মধ্যম হ্নীলা গ্রামের মৃত নুরুল আজিমের সন্তান হাফেজ আব্দুর রহীম (৯)। তার পিতা নুরুল আজিম মারা যাওয়ার পর তার মা ফাতেমা বেগমের অন্যঘরে বিয়ে হয়ে যায়। এতিম আব্দুর রহীম বেড়ে উঠে দাদা ইউছুফ ও দাদী সারা খাতুনের তত্ত্বাবধানে।


গত আড়াই বছর আগে কক্সবাজার খানাকায়ে হামেদিয়া এতিমখানা ও হেফজ খানায় ভর্তি হয়। গত ৪ বছর আগে মালয়শিয়া যাওয়ার সময় বোট ডুবে মারা যায় তার বাবা নুরুল আজিম। ২ ভাই ২ বোনের মধ্যে ৩য় মেধাবী আব্দুর রহীম ১২০ দিনে (৪ মাসে) কুরআনে হাফেজ হয়ে তাক লাগিয়ে দেয়। তার শিক্ষক হাফেজ নাজমুল কামাল জানান, এতিম শিশু আব্দুর রহীম খুবই মেধাবী। এক বৈঠকেই সে পুরো কুরআন শরীফ শুনিয়েছে।

তিনি আরো বলেন, মেধাবী এই এতিম শিশুটির ভবিষ্যৎ পড়া লেখা চালিয়ে যাওয়ার বিষয়টি অনিশ্চিত। এতিম খানার পক্ষ থেকে যতটুকু সম্ভব সহযোগিতা অব্যাহত রেখেছে কর্তপক্ষ। এতিম শিশু হাফেজ আব্দুর রহীম ভবিষ্যতে খতীব বা ইসলামের একজন দায়ী হতে চায়। তার ভবিষ্যৎ পড়া লেখা চালিয়ে যাওয়ার জন্য আব্দুর রহীম বিত্তবান ও শিক্ষানুরাগীদের সহযোগিতা কামনা করছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

কোরআনের অনুবাদ পড়ানো হবে পাকিস্তানের সব বিশ্ববিদ্যালয়ে

Shamim Reza

ধন-ঐশ্বর্য লাভের ৬ কুরআনি পরামর্শ

Shamim Reza

বিশ্ববিদ্যালয়ে কোরআনের অনুবাদ পড়ানোর প্রস্তাব পাস করলো পাকিস্তান

Sabina Sami

দাম্পত্য জীবনে স্ত্রীর প্রতি স্বামীর ৪ দায়িত্ব

Shamim Reza

স্বাস্থ্যবিধি মেনে ঈদুল আজহার নামাজ মসজিদে আদায়ের আহ্বান

mdhmajor

হায়া সোফিয়াকে মসজিদে রূপান্তর সঠিক হয়নি : ওরহান পামুক

Sabina Sami