Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

মাত্র ১ মিনিটে ৭১ জনের শরীরে করোনাভাইরাস দিয়েছেন এক নারী!

জুমবাংলা ডেস্ক : তার শরীরে করোনার উপসর্গ ছিল না। বাইরে থেকে ফেরার পর নিজেকে ঘরবন্দি করে রেখেছিলেন ওই নারী। নিজের অ্যাপার্টমেন্ট থেকে বেরও হননি। খাবারও আনছিলেন বাইরে থেকে অর্ডার দিয়ে। কিন্তু শরীরে যে ভাইরাস বাসা বেঁধেছে, তা তিনি জানতেন না। তবে লিফটে চড়ার পরই সব কিছু পাল্টে যায়। তার থেকে দ্রুতহারে সংক্রমণ ছড়িয়ে পড়ে অন্যদের শরীরে। মাত্র ৬০ সেকেন্ডে ৭১ জনের শরীরে করোনা ছড়িয়ে দিয়েছেন তিনি! খবর ইন্ডিয়া টাইমসের।


করোনাভাইরাস যে কিভাবে এবং কত তাড়াতাড়ি মানুষের শরীরে সংক্রমণ ঘটিয়ে ফেলে তার জ্বলন্ত উদাহরণ এটি।

আমেরিকার সেন্টার ফর ডিজিজ কনট্রোলের নতুন সমীক্ষায় জানা গেছে, প্রত্যেক ভ্রমণকারীর মধ্যে উপসর্গহীন করোনা দেখা যাচ্ছে। এমনকি তারা যে ভাইরাসের অন্যতম বাহক, তারা তা বুঝতে পারছেন না।

বিশ্ব স্বাস্থ্য সংস্থাও প্রথমে প্রকাশ না করলে পরে স্বীকার করে নিয়েছে যে, করোনাভাইরাস বাতাসের মাধ্যমেও ছড়িয়ে পড়েছে। ফলে করোনা মোকাবেলায় ঐক্যবদ্ধতা কতটা কাজে দিচ্ছে তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন অনেকেই।

এরই মধ্যে উপসর্গহীন করোনা রোগীই বর্তমানে করোনা ছড়িয়ে পড়ার সবচেয়ে বড় ও বিধ্বংসী অস্ত্র হয়ে দাঁড়িয়েছে। করোনার দ্বিতীয় দফার ছোবলে ফের লকডাউনের ঘোষণা করেছে শ্রীলঙ্কা, দক্ষিণ কোরিয়া, নিউজিল্যান্ড, নেদারল্যান্ডসহ বিশ্বের বহু দেশ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

স্কুলগুলো নিরাপদে চালু করতে হাত ধোয়ার সুবিধা থাকা অবশ্যক : ডব্লিউএইচও

azad

ভাই-ভাতিজাদের মধ্যে মন্ত্রণালয় বন্টন করলেন শ্রীলংকার প্রেসিডেন্ট

mdhmajor

চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা সাড়ে ১৫ হাজার ছাড়ালো

mdhmajor

৫০ কোটি ডলার জরিমানা গুনতে হবে অ্যাপলকে!

Mohammad Al Amin

জীবিকা সংকটে বিদেশফেরত ৭০ শতাংশ বাংলাদেশি

mdhmajor

বাংলাদেশে চীনা ভ্যাকসিনের পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত আগামী সপ্তাহে

mdhmajor