Views: 158

খেলাধুলা ফুটবল

মাদকাসক্ত না হলে আরও খেলতে পারতাম: ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক : নিজের ৬০তম জন্মদিনে মুখ খুলেছেন আর্জেন্টিনার জীবন্ত কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। কথা বলেছেন নিজের ক্যারিয়ার নিয়েও। আর্জেন্টাইন একটি পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে কথা বলেছেন লিওনেল মেসির বার্সা ছাড়া সহ নানা প্রসঙ্গে।

ক্যারিয়ারটা যতটা রঙিন ঠিক ততটাই বিবর্ণ তার জীবন। কিংবা নিজের মতো করে জীবনটাকে সাজিয়েছেন ম্যারাডোনা। সে জীবনটা পছন্দের ছিল না তারও। মাদক, বিতর্ক তার জীবনকে বিষিয়ে তুলেছিল। পেছন ফিরে তাকালে তাই এখনও আক্ষেপ ঝরে তার কণ্ঠে।

আর্জেন্টাইন গণমাধ্যম ক্লারিনকে দেয়া সাক্ষাৎকারে ম্যারাডোনা বলেন, ফুটবল আমাকে সব দিয়েছে। আমি যা কল্পনা করতাম তার চেয়েও অনেক বেশি কিছু দিয়েছে। এবং আমি যদি মাদকাসক্ত না হতাম, তাহলে আমি আরও অনেক ম্যাচ খেলতে পারতাম। ফুটবলকে আরও অনেক কিছু দিতে পারতাম। কিন্তু এখন সবই অতীত, আমি ভালোই আছি। এখন শুধু আফসোস হয় আমার বাবা-মা না থাকায়।


তার এক সময়ের শিষ্য এবং প্রিয় ফুটবলার লিওনেল মেসির প্রসঙ্গেও কথা বলেছেন ম্যারাডোনা। জানিয়েছেন নিজের বার্সা অভিজ্ঞতাও। মেসির সঙ্গে যে বার্সেলোনা বাজে আচরণ করবে সেটিও নাকি জানাই ছিল তার।

ম্যারাডোনা বলেন, আমি জানতাম এটা খুব বাজেভাবে শেষ হবে। আমি মনে করেছিলাম লিও বার্সা ছাড়তেই যাচ্ছে। আমার সঙ্গেও এমনটা হয়েছে। বার্সেলোনা সহজ ক্লাব না। মেসি সেখানে অনেক বছর ছিল কিন্তু যেটা তার প্রাপ্য সেটা সে পায়নি। সে তাদেরকে সব দিয়েছে, সেরা ক্লাব বানিয়েছে এবং একদিন সে ক্লাব ছাড়তে চেয়েছে তখনই তারা সব ভুলে গেছে। তারা বলেছে ‘না’। এটা কোনোভাবেই করতে পারেনা তারা।

বার্সেলোনায় যোগ দিয়ে ২ মৌসুম পরই ক্লাব ছেড়েছিলেন ম্যারাডোনা। এরপর ইতালিয়ান ক্লাব নাপোলিতে যোগ দিয়ে ক্লাবটিকে বিশ্বের দরবারে পৌঁছে দিয়েছিলেন। আর্জেন্টাইন কিংবদন্তির সাফল্যের চূড়ায় ওঠার গল্পটাও সেখানে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

‘আমরা স্বর্গে আবার একসঙ্গে ফুটবল খেলব’ ম্যারাডোনার মৃত্যুতে পেলে

Saiful Islam

ম্যারাডোনা আমাদের ছেড়ে গেছেন কিন্তু চলে যাননি : মেসি

Shamim Reza

‘হ্যান্ড অফ গড’ ম্যারাডোনার সেই বিখ্যাত গোল (ভিডিও)

Saiful Islam

প্রস্তুতি ম্যাচে হেরেছে বাংলাদেশ

Saiful Islam

ম্যারাডোনার মৃত্যুতে রোনালদোর শোক

Shamim Reza

তোমার থেকে বড় সুপারস্টার আমার চোখে আর কেউ ছিল না

Shamim Reza