Coronavirus (করোনাভাইরাস) বিভাগীয় সংবাদ

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জামির্তা ইউনিয়ন এবার লকডাউন


জুমবাংলা ডেস্ক: মানিকগঞ্জের সিঙ্গাইর পৌর এলাকা লাকডাউনের পর এবার উপজেলার জামির্ত্তা ইউনিয়ন এলাকা লকডাউন করেছে প্রশাসন। খবর ইউএনবি’র।

সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুনা লায়লা মঙ্গলবার থেকে ইউনিয়নটি লকডাউনের এ ঘোষণা দেন।


উপজেলা প্রশাসন ও স্থানীয় ইউনিয়ন পরিষদ কার্যালয় সূত্র জানায়, দুই সপ্তাহ আগে চাপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা থেকে কৃষিশ্রমিক মোজাফ্ফরসহ দুই ব্যক্তি সিঙ্গাইর উপজেলার জামির্ত্তা ইউনিয়নে কাজ করতে এসেছিলেন। গত বুধবার তাদের একজনের (৪৬) সর্দি, কাশি ও শ্বাসকষ্ট দেখা দেয়। শনিবার অসুস্থ শ্রমিকসহ তারা গ্রামের বাড়ি চাপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে চলে যান এবং সোমবার রাতে খবর আসে অসুস্থ ওই শ্রমিক মারা গেছেন।

জামির্ত্তা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুল হালিম বলেন, লকডাউনের পর ইউনিয়নের বিভিন্ন গ্রামে মাইকিং করে সবাইকে বাড়িতে থাকতে বলা হয়েছে। লকডাউন বজায় রাখতে তিনিসহ ইউপি সদস্য ও গ্রাম পুলিশ সেখানে কাজ করছেন।

ইউএনও রুনা লায়লা বলেন, ‘ওই কৃষিশ্রমিক করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ার খবর পাওয়ার পর জামির্ত্তা ইউনিয়ন লকডাউন করা হয়েছে।

এর আগে তাবলিগ জামাতে সিঙ্গাইরে যাওয়া এক মুসল্লি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনায় গত রবিবার থেকে সিঙ্গাইর পৌর এলাকা লাকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন।

গত শনিবার সরকারের রোগ রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) নমুনা পরীক্ষায় ওই মুসল্লির করোনা শনাক্ত হয়। পরে সোমবার আরও তিন মুসল্লির করোনাভাইরাস শনাক্ত হয়।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

র‌্যাবের ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম সস্ত্রীক করোনায় আক্রান্ত

Shamim Reza

গতি বেড়েছে করোনার, প্রতিদিন লাখের উপরে সংক্রমণ!

globalgeek

করোনা প্রতিরোধের উপায় জানালেন ভারতের বিখ্যাত দুই ডাক্তার

Shamim Reza

মাথায় কম চুল করোনা ঝুঁকি বাড়ায় : মার্কিন গবেষণা

Shamim Reza

আ. লীগের দুই গ্রুপের সংঘর্ষ, স্বেচ্ছাসেবকলীগ নেতা গুলিবিদ্ধ

Shamim Reza

চাঁদপুরে শিশুকে হাত বেঁধে পানিতে ডুবিয়ে হত্যা, গৃহকর্মী আটক

Shamim Reza