Views: 127

আন্তর্জাতিক

মার্কিন ভোটারদের হুমকি দিয়ে ইমেইল ইরানি হ্যাকারদের


আন্তর্জাতিক ডেস্ক : ‘প্রাউড বয়েজ’ এর নাম দিয়ে মার্কিন ভোটারদের কাছে হুমকি দেয়া ইমেইল পাঠিয়েছে ইরানি হ্যাকাররা। প্রথমে তারা দেশটির ভোটারদের রেজিস্ট্রেশন ডাটা হ্যাক করে এবং সেখান থেকে ভোটারদের ইমেইলে ওই হুমকি বার্তা পাঠায়। মার্কিন ফেডারেল কর্মকর্তারা জানিয়েছেন অন্তত একটি প্রদেশে এই ঘটনা ঘটেছে বলে তারা নিশ্চিত হতে পেরেছেন। এ খবর দিয়েছে সিএনএন।


এর আগে গত সপ্তাহে ইরানি হ্যাকাররা অনলাইনে একটি ভিডিও পোস্ট করে দাবি করে যে, তাদের কাছে ভোটারদের তথ্য রয়েছে। বিষয়টি নিয়ে কাজ করছে এফবিআই। সিএনএন জানিয়েছে, ভোটারদের কাছে পাঠানো ইমেইলে ট্রাম্পকে ভোট দেয়ার কথা বলা হয়েছে। এতে হুমকি দিয়ে লেখা হয়, আপনি নির্বাচনের দিন ট্রাম্পকে ভোট দেবেন নইলে আমরা আপনাকে খুঁজে বের করবো। বার্তাটি এমনভাবে পাঠানো হয়েছে যেনো দেখে মনে হয় যে প্রাউড বয়েজ থেকে পাঠানো হয়েছে।

তবে মার্কিন গোয়েন্দারা নিশ্চিত করেছে যে, এটি আসলে ইরানি হ্যাকারদের কাজ। ভোটারদের ভয় দেখাতে কিছু ইমেইলে তার বাড়ির ঠিকানাও যুক্ত করে দেয়া হয়। তবে ইরান সরকার অস্বীকার করে জানিয়েছে, তারা মার্কিন নির্বাচনকে কোনোভাবে প্রভাবিত করতে চায়না।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সেনা অফিসার পরিচয়ে বিয়ে, সহবাসের ছবি ছড়ানোর হুমকি; বিপাকে তরুণী!

Saiful Islam

পায়ে হেঁটে বাড়ি ফিরলেন ‘করোনায় মৃত’ ব্যক্তি!

Saiful Islam

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘নিভার’

Saiful Islam

সৌদি তেল স্থাপনায় ক্ষেপণাস্ত্র হামলা

globalgeek

মায়ের মরদেহ সঙ্গে নিয়ে ৯ মাস ধরে বসবাস!

globalgeek

চুম্বন দৃশ্যে আপত্তি, নেটফ্লিক্সের বিরুদ্ধে মামলা

Shamim Reza