Views: 89

আন্তর্জাতিক খেলাধুলা

মার্চে টাইগারদের নিউ জিল্যান্ড সফর

ছবি সংগৃহীত

স্পোর্টস ডেস্ক : নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চ মসজিদে সন্ত্রাসী হামলার প্রত্যক্ষদর্শী হওয়ার প্রায় দুই বছর পর ফের দেশটিতে সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। মঙ্গলবার টাইগারদের বিপক্ষে হোম সিরিজের সূচি প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেট)।

আসছে মাসগুলোতে নিজেদের মাঠে চারটি দলের বিপক্ষে ক্রিকেট লড়াইয়ে মুখোমুখি হবে নিউ জিল্যান্ড। এই চার দলের তালিকায় ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, অস্ট্রেলিয়ার পাশাপাশি রয়েছে বাংলাদেশের নামও।

সূচি অনুযায়ী আগামী বছরের মার্চের শুরুর দিকে নিউ জিল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দেওয়ার কথা তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিমদের। এই সফরে কিউইদের সঙ্গে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে তারা।


সিরিজের প্রথম ওয়ানডেটি হবে ১৩ মার্চ, ডানেডিনে। দ্বিতীয় ওয়ানডেটি হবে সেই ক্রাইস্টচার্চে, যেখানে ২০১৯ সালের ১৫ মার্চ আল নূর নামক একটি মসজিদে জুমার নামাজরত মুসল্লিদের ওপর এক বন্দুকধারী নির্বিচারে হামলা চালিয়েছিল। তাতে মৃত্যু হয়েছিল ৫১ জন মুসল্লির, আহত হন আরও ৪০ জন।

মৃত্যুকে খুব কাছ থেকে দেখেছিল ক্রাইস্ট চার্চের মসজিদটির পাশেই হ্যাংলি পার্ক ক্রিকেট ওভালে অবস্থান করা বাংলাদেশ ক্রিকেট দল। মসজিদটিতে নামাজ পড়তে গিয়েছিলেন দলের বেশ কয়েকজন সদস্য। এর মধ্যে এক নারীর অনুরোধে মসজিদে প্রবেশ না করে প্রাণে বেঁচে যায় তারা। সেই ক্রাইস্টচার্চেই প্রায় দুই বছর খেলতে নামবে টাইগাররা।

দুঃস্বপ্নের ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানের পর ২০ মার্চ ওয়েলিংটনে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে স্বাগতিকদের মুখোমুখি হবে বাংলাদেশ।

দুই দিনের বিরতি শেষে ২৩ মার্চ থেকে শুরু টি-টোয়েন্টি সিরিজ। নেপিয়ারে প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচ হবে অকল্যান্ডে, ২৬ মার্চ এবং তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ২৮ মার্চ, হ্যামিল্টনে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাংলাদেশ ও মালদ্বীপের পর্যটন খাতের বিকাশে পারস্পরিক সহযোগিতা চান রাষ্ট্রপতি

mdhmajor

শুক্রবার থেকে পাকিস্তানের মাটিতে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট

Shamim Reza

ওপেনিংয়েই ব্যাট করতে চান স্টোকস!

Mohammad Al Amin

এক বছরের নিষিদ্ধকাল ম্লান হবে সাকিবের নতুন নতুন কীর্তিতে

Mohammad Al Amin

ফ্রান্সের নিস শহরে হামলা, ৩ জনের মৃত্যু

mdhmajor

ভারতের সিরিজে অস্ট্রেলিয়ার দল ঘোষণা, প্রথমবারের মতো ডাক পেলেন গ্রিন

Mohammad Al Amin