খেলাধুলা স্লাইডার

মালদ্বীপকে ৬ রানে অল আউট করে বিশাল জয় পেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : প্রথমে ব্যাট করতে নেমে মালদ্বীপের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ২৫৫ রানের বিশাল রান তোলে বাংলাদেশ নারী ক্রিকেট দল। জবাব দিতে নেমে মাত্র ৬ রানে অলআউট হয়ে গেছে মালদ্বীপ নারী দল। ফলে ২৪৯ রানে বিশাল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

নিগার সুলতানা ও ফারজানা হক জুটি গড়েন ২৩৬ রানের।

শুরুতে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারে ১৯ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ নারী দল। পরে নিগার সুলতানা এবং ফারজানা হক ব্যাটে নেমে ঝড়ো শুরু করেন। দু’জনেই তুলে নেন সেঞ্চুরি।

নিগার সুলতানা খেলেন ৬৫ বলে ১১৩ রানের রানের হার না মানা ইনিংস। তিনটি ছক্কার সঙ্গে ১৪টি চারের মার মারেন তিনি। অন্যদিকে ফারজানা হক ৫৩ বলে করেন ১১০ রান। ২০টি চার বের হয় তার ব্যাট থেকে।

জবাব দিতে নেমে বাংলাদেশের রিতু মনি এবং সালমা খাতুনের বোলিংয়ে ধসে যায় মালদ্বীপ। মাত্র ৪ রানে হারায় ৭ উইকেট। পরে অলআউট হয় ৬ রানে। মালদ্বীপ নারী দলের সাত ব্যাটসম্যান শূন্য রানে আউট হন।

রিতু এবং সালমা তিনটি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন রাবেয়া এবং নাহিদা। মালদ্বীপের অন্য দুই ব্যাটসম্যান রান আউটে কাটা পড়েন। মালদ্বীপ নারী দলের হয়ে সর্বোচ্চ ২ রান করেন দশে নামা সাম্মা আলী। বাংলাদেশ নারী দলের বোলিং তোপে মাত্র ১২.১ ওভার ব্যাট করতে পারে মালদ্বীপের মেয়েরা।


জুমবাংলানিউজ/এসওআর




আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ