Views: 117

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

মালয়েশিয়ায় ইসলামি সম্মেলন থেকে করোনা ভাইরাস ছড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ার কর্তৃপক্ষ জানিয়েছে দেশটিতে শনাক্ত হওয়া ৪২৮টি করোনা ভাইরাস কেসের অধিকাংশ একটি আন্তর্জাতিক ইসলামিক সম্মেলন থেকে ছড়িয়েছে। সংক্রমণ উৎস বিবেচনায় অর্ধেকের বেশি ভাইরাস বিস্তারের কেন্দ্র ছিল গত মাসে অনুষ্ঠিত ওই জমায়েত।

শেষ খবর পাওয়া অবধি দেশটিতে আরও ১৯০ জনের মাঝে করোনা শনাক্ত হয়েছে। এসব সংক্রমণের সবগুলোই ছড়ায় প্রায় সাড়ে ১৪ হাজার মানুষের অংশগ্রহণে অনুষ্ঠিত ওই সম্মেলন থেকে। তবে সবমিলিয়ে সম্মেলন থেকে ২৪৩ জনের মাঝে ভাইরাস ছড়িয়েছে। খবর এএফপির।

মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক নূর হাশিম আব্দুল্লাহ একথা জানান। তার দেওয়া তথ্যানুসারে, তাবলীগ জামাতের সমাবেশটি অনুষ্ঠিত হয়েছিল শ্রী পেতিলাং মসজিদে।

এদিকে ব্রুনেই গত শনিবার নাগাদ আরও ১০ জনের মাঝে করোনা সংক্রমণ নিশ্চিত করে। এর ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৫০ জনে উন্নীত হলো। এরা সবাই মালয়েশিয়ার ওই তাবলীগ সম্মেলনে অংশ নিয়েছিলেন।

সিঙ্গাপুরও ওই সম্মেলনের মাধ্যমে সেদেশের কিছু নাগরিকের দেহে করোনা ছড়িয়ে পড়ার কথা জানায়।

গত শুক্রবার মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন দেশটিতে দ্বিতীয়বার করোনা বিস্তারের বড় রকমের প্রবণতা দেখা দিতে পারে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন। এই সময় তিনি জনগণকে সকল প্রকার জনসমাবেশ এড়িয়ে চলার অনুরোধও করেছিলেন।

এই অবস্থায় মালয়েশিয়ায় আগামী দুই সপ্তাহ সকল মসজিদ বন্ধ রাখা উচিৎ বলে এএফপিকে জানান মোনাশ বিশ্ববিদ্যালয়ের প্রভাষক আহমেদ ফারুক।

Share:



আরও পড়ুন

আসাম রাজ্যের নতুন মুখ্যমন্ত্রীকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

mdhmajor

ফিলিস্তিনে একটি বাড়ির নাম ‘শেখ হাসিনা’

Saiful Islam

স্থলপথে গাজায় অভিযান চালানোর পরিকল্পনা করছে ইসরাইল

Shamim Reza

ঈদ আনন্দে মেতে উঠে কুয়েতে প্রবাসী বাংলাদেশিরা

Shamim Reza

বাংলাদেশের প্রতি শ্রদ্ধাশীল হলেও কোয়াডের বিরোধী চীন

Shamim Reza

জান্তা সরকার বিরুদ্ধে অস্ত্র তুলে নিলেন মিয়ানমারের বিউটি কুইন

Shamim Reza