Views: 178

জাতীয় স্লাইডার

মাস্ক ব্যবহার নিশ্চিতে রাজধানীজুড়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত, জরিমানা


নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাস (কোভিড-১৯) সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি এবং মাস্ক ব্যবহার নিশ্চিত করতে রাজধানীর বিভিন্ন এলাকায় আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

অভিযানে এখন পর্যন্ত বেশ কয়েক জনকে জরিমানার পাশাপাশি দরিদ্রদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।

দুপুর থেকে রাজধানীর শাহবাগ, ফার্মগেট, সিটি কলেজ, মিরপুর এলাকায় এই অভিযান পরিচালনা করছেন র‍্যাবের চার জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।


শাহবাগে অভিযান চালাচ্ছেন র‍্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। তিনি জানান, দুপুর থেকে রাজধানীর গুরুত্বপূর্ণ এই জায়গায় অভিযান চালাচ্ছি। জরিমানা করাই মূল উদ্দেশ্য না। অভিযানের মাধ্যমে মানুষকে সচেতন করতে চাই। তবে যেসব শিক্ষিত মানুষ অসচেতনভাবে মাস্ক ব্যবহার করছেন না তাদেরকে জরিমানার আওতায় আনা হচ্ছে।

ফার্মগেট এলাকায় অভিযান চলাকালীন সময়ে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতারুজ্জামান বলেন, তুলনামূলকভাবে শিক্ষিত মানুষরাই মাস্ক ব্যবহার করছেন না। তাদের জরিমানা করছি। অন্যদিকে কিছু দরিদ্র শ্রমিকরা একই মাস্ক বার বার ব্যবহার করছেন, তাদেরকে সচেতন করাসহ বিনামূল্যে মাস্ক বিতরণ করছি।

মাস্ক পরিধান বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুজ্জামানসহ র‍্যাব-৪ এর অধিনায়ক উপস্থিতিতে মিরপুর-১ দারুস সালাম রোডে অভিযান পরিচালিত হচ্ছে। র‍্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হোসেন বলেন, দূরপাল্লার গাড়ি থেকে যারা নামছেন অধিকাংশ মাস্ক ব্যবহার করছেন না। গাবতলী থেকে ছেড়ে যাওয়া এবং আসা দূরপাল্লার যাত্রীদের সচেতনতার জন্য এখানে অভিযান পরিচালনা করছি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মধ্যরাত থেকে মাঝারি কুয়াশা, যা জানালো আবহাওয়া অধিদফতর

rony

নিখোঁজের ১১ মাস পর প্রেমিকের বাড়ির সেপটিক ট্যাংকে মিলল প্রেমিকার লাশ

rony

সাঈদ খোকনের বক্তব্যের জবাবে এবার যা বললেন মেয়র তাপস

rony

কারিগরি শিক্ষা অধিদফতরে চাকরি

Sabina Sami

দিহানের বাসায় চাদরের কিছু অংশ এবং কুশানটি সম্পূর্ণ রক্তে ভেজা ছিল

Sabina Sami

অনেক স্কুলে মানা হচ্ছে না মাউশির নির্দেশনা : ভর্তি ও টিউশন ফি নিয়ে অরাজকতা

Sabina Sami