ক্রিকেট (Cricket) খেলাধুলা

মাহমুদউল্লাহকে ছাড়িয়ে শীর্ষে জাদেজা

স্পোর্টস ডেস্ক : টেস্ট ক্রিকেটে ২০১৮ সাল থেকে এখন পর্যন্ত নিচের সারির ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি গড় রবীন্দ্র জাদেজার। বাংলাদেশের বিপক্ষে ইন্দোর টেস্টের পরেই এই রেকর্ড গড়েন ভারতের এই অলরাউন্ডার। রেকর্ডটি গড়ার পথে মাহমুদউল্লাহ রিয়াদকে পেছনে ফেলেছেন তিনি।

গত দুই বছরে ছয় থেকে নয় নম্বর পজিশনের মধ্যে ১৫ বার নেমেছেন জাদেজা। একটি সেঞ্চুরি ও ছয়টি হাফ সেঞ্চুরিসহ রেকর্ড ৬১.৬০ গড়ে করেছেন ৬১৬ রান।

এই তালিকায় শীর্ষে ছিলেন বাংলাদেশের অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। ১৯ ইনিংসে তিনটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরিসহ ৪৬.৪৩ গড়ে ৭৪৩ রান করেন মাহমুদউল্লাহ।

তালিকার তৃতীয় স্থানে আছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার জেসন হোল্ডার। ১৮ ইনিংসে একটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরিসহ ৪৪.৬০ গড়ে হোল্ডার করেন ৬৬৯ রান।

ছয় থেকে নয় নম্বর পজিশনে গত দুই বছর সবচেয়ে বেশি রান করেছেন আরেক ভারতীয় ঋষভ পান্ত। দুটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরিসহ ১৮ ইনিংসে এই উইকেটরক্ষক করেন ৭৫৪ রান। তবে তাঁর গড় ৪৪.৩৫ হওয়ায় এই তালিকার চতুর্থ স্থানে আছেন তিনি।

তালিকার পঞ্চম স্থানে আছেন নিউ জিল্যান্ডের অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম। ১৫ ইনিংসে চারটি হাফ সেঞ্চুরিসহ ৪২.৬৬ গড়ে ৫১২ রান করেন গ্র্যান্ডহোম।


জুমবাংলানিউজ/এসআর




আপনি আরও যা পড়তে পারেন


সর্বশেষ সংবাদ