ক্রিকেট (Cricket) খেলাধুলা

মাহমুদউল্লাহকে ছাড়িয়ে শীর্ষে জাদেজা

স্পোর্টস ডেস্ক : টেস্ট ক্রিকেটে ২০১৮ সাল থেকে এখন পর্যন্ত নিচের সারির ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি গড় রবীন্দ্র জাদেজার। বাংলাদেশের বিপক্ষে ইন্দোর টেস্টের পরেই এই রেকর্ড গড়েন ভারতের এই অলরাউন্ডার। রেকর্ডটি গড়ার পথে মাহমুদউল্লাহ রিয়াদকে পেছনে ফেলেছেন তিনি।


গত দুই বছরে ছয় থেকে নয় নম্বর পজিশনের মধ্যে ১৫ বার নেমেছেন জাদেজা। একটি সেঞ্চুরি ও ছয়টি হাফ সেঞ্চুরিসহ রেকর্ড ৬১.৬০ গড়ে করেছেন ৬১৬ রান।

এই তালিকায় শীর্ষে ছিলেন বাংলাদেশের অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। ১৯ ইনিংসে তিনটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরিসহ ৪৬.৪৩ গড়ে ৭৪৩ রান করেন মাহমুদউল্লাহ।

তালিকার তৃতীয় স্থানে আছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার জেসন হোল্ডার। ১৮ ইনিংসে একটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরিসহ ৪৪.৬০ গড়ে হোল্ডার করেন ৬৬৯ রান।

ছয় থেকে নয় নম্বর পজিশনে গত দুই বছর সবচেয়ে বেশি রান করেছেন আরেক ভারতীয় ঋষভ পান্ত। দুটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরিসহ ১৮ ইনিংসে এই উইকেটরক্ষক করেন ৭৫৪ রান। তবে তাঁর গড় ৪৪.৩৫ হওয়ায় এই তালিকার চতুর্থ স্থানে আছেন তিনি।

তালিকার পঞ্চম স্থানে আছেন নিউ জিল্যান্ডের অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম। ১৫ ইনিংসে চারটি হাফ সেঞ্চুরিসহ ৪২.৬৬ গড়ে ৫১২ রান করেন গ্র্যান্ডহোম।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

ওয়ানডেতে শতাব্দীর দ্বিতীয় সেরা ক্রিকেটার সাকিব

Shamim Reza

সুখবর : স্ত্রী-কন্যাসহ করোনামুক্ত হলেন আফ্রিদি

Sabina Sami

স্ত্রী-কন্যাসহ করোনা জয় করলেন আফ্রিদি

rony

ড্রেসিংরুমে গ্র্যান্ট ফ্লাওয়ারের গলায় ছুরি ধরেছিলেন ইউনিস!

rony

চ্যাম্পিয়নস লিগ শেষ না হওয়া পর্যন্ত বায়ার্নেই থাকছেন কৌতিনহো

Mohammad Al Amin

আগস্টে শুরু হচ্ছে লঙ্কা প্রিমিয়ার লিগ

Mohammad Al Amin