ক্রিকেট (Cricket) খেলাধুলা

মিসবাহ পাকিস্তানের ক্রিকেটকে পেছন দিকে নিয়ে যাচ্ছে : ইউসুফ


স্পোর্টস ডেস্ক: পাকিস্তান ক্রিকেটে মিসবাহ-উল-হকের অবদান অবিস্মরণীয়। ফিক্সিং কেলেঙ্কারিতে দেশটির ক্রিকেটকে সঠিক দিশা দিতে দায়িত্ব নেন মিসবাহ। তার অধিনায়কত্বে ঘুরে দাঁড়ায় আনপ্রেডিক্টেবল দলটি। ধীরে ধীরে কলঙ্কের কালিমা মুছে সবকিছ সামাল দিয়ে সামনে এগিয়ে যায় তারা।

মিসবাহর নেতৃত্বে ওই কালো অধ্যায় পেছনে ফেলে টেস্ট ক্রিকেটে একনম্বর স্থানে আসীন হয় পাকিস্তান। তার হাত ধরে সীমিত ওভারের ক্রিকেটেও বড় ধরণের সাফল্য পায় লিজেন্ডদের দল।

পরিপ্রেক্ষিতে খেলোয়াড়ি জীবন শেষেও তাকে ছাড়েনি পাক ক্রিকেট বোর্ড (পিসিবি)। টুকটুকখ্যাত ক্রিকেটারকে দেশের ক্রিকেটের গুরুদায়িত্ব দিয়েছে ইমরান খানের সরকার। তাকে জাতীয় দলের প্রধান কোচ ও নির্বাচক বানিয়েছে পিসিবি।


তবে এ ভূমিকায় মিসবাহর কার্যকলাপ মোটেই ভালো লাগছে না পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফের। তিনি মিসবাহের সমালোনা করে বলেন,আমি বুঝে উঠতে পারি না, একজন মানুষকে কেন এত দায়িত্ব দেয়া হলো। আর সে এ দায়িত্ব যেভাবে পালন করছে, তাতে আমি কোনো পরিকল্পনার ছাপ দেখতে পাচ্ছি না।

সামনে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেটা মাথায় রেখে অভিজ্ঞ দুই অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিককে দলে ফিরিয়েছেন মিসবাহ।

কিন্তু ইউসুফ মনে করছেন, এটা সময়োপযোগী সিদ্ধান্ত হয়নি। এ নিয়ে সরাসরি প্রশ্ন তুলে বসেছেন ৪৫ বছর বয়সী ক্রিকেটার। তিনি বলেন, হাফিজ-মালিককে কেন আবারও ডাকা হলো? অস্ট্রেলিয়ার মাটিতে তাদের রেকর্ড তো দিনের আলোর মতো পরিষ্কার। পাকিস্তান ক্রিকেট তো পেছনের দিকে হাঁটছে। মিসবাহ দেশের ক্রিকেটকে বিভ্রান্ত করছে। শিগগির এ পথ পরিবর্তন করতে হবে।

তথ্যসূত্র: ক্রিকেট পাকিস্তান ডটকম।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

মালিঙ্গা বিশ্বের সেরা ইয়র্কার বোলার : বুমরাহ

Mohammad Al Amin

১২ জুন জুভ-মিলানের ম্যাচ দিয়ে ফিরছে ইতালির ফুটবল

Mohammad Al Amin

টেন্ডুলকার-গাঙ্গুলী-রাহুলকে অবাক চোখে দেখছিলাম: তামিম

mdhmajor

বিশ্বকাপের জন্য তৃতীয় স্টেডিয়াম নির্মাণ সম্পন্ন করেছে কাতার

mdhmajor

বাংলাদেশের কাজ সহজ করলো ভারত

Shamim Reza

করোনাভাইরাসে টেস্ট ম্যাচে খেলোয়াড় বদল!

rony