Views: 313

আন্তর্জাতিক

মিয়ানমারে হত্যাকাণ্ড দেখে ‘আতঙ্কিত’ যুক্তরাষ্ট্র


ছবি সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন বলেছেন, শনিবার মিয়ানমারে হত্যাকাণ্ড দেখে ওয়াশিংটন ‘আতঙ্কিত’ হয়ে পড়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মিয়ানমারের স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, গতকাল শনিবার নিহতের সংখ্যা ১১৪ জন। তবে ইয়াঙ্গুনের একজন ফ্রিল্যান্সার গবেষক জানিয়েছেন, নিহতের সংখ্যা ১০৭ জন। নিজের নিরাপত্তার কথা বিবেচনা করে ওই গবেষক নাম প্রকাশ করতে রাজি হননি।


এদিকে মিয়ানমারে গত ১ ফেব্রুয়িার সেনা অভ্যুত্থানের পর থেকে সাধারণ মানুষ বিক্ষোভ করে যাচ্ছে। বিক্ষোভকারীদের ওপর সে দেশের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে এখন পর্যন্ত চার শতাধিক মানুষ প্রাণ হারিয়েছে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিনকেন বলেন, এই হত্যাকাণ্ড, একদিনেই শতাধিক মানুষের মৃত্যু এটাই দেখায় যে, কিছু মানুষের সেবা দেওয়ার জন্য মানুষের জীবনের বলি দেবে জান্তা সরকার। মিয়ানমারের সাহসী জনগণ সেনাবাহিনীর সন্ত্রাসবাদের রাজত্বকে প্রত্যাখ্যান করেছে।

পর্যবেক্ষণ সংস্থা অ্যাসিস্ট্যান্স অ্যাসোসিয়েশন ফর পলিটিক্যাল প্রিজনার্স (এএপিপি) জানিয়েছে, গতকাল শনিবার নিহত হয়েছে ৯১ জন। তবে স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে সেই সংখ্যা আরো বেশি জানা যাচ্ছে।

মাইঙ্গিয়ান শহরের একজন বাসিন্দা বলেন, তারা আমাদের পাখির মতো, মুরগির মতো করে মারছে। এমনকি আমাদের বাড়িতে এসে মেরে ফেলছে। তার পরেও আমরা বিক্ষোভ অব্যাহত রাখবো।

সূত্র: বিবিসি


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

কারাগারে নাভালনিকে জোরপূর্বক খাওয়ানোর হুমকি

Shamim Reza

ফেলে দেয়া মাস্ক দিয়ে তৈরি হচ্ছে তোষক!

Saiful Islam

যুক্তরাষ্ট্রে ফের কৃষ্ণাঙ্গ হত্যা, কারফিউ জারি

Saiful Islam

সু চির বিরুদ্ধে নতুন অভিযোগ এনেছে সামরিক জান্তা

Mohammad Al Amin

সেই মিনিয়াপোলিসে আরেক কৃষ্ণাঙ্গ যুবককে গুলি করে হত্যা, ক্ষোভ

Shamim Reza

মাল্টা ভ্রমণে গেলেই টাকা উপহার

Shamim Reza