Views: 79

জাতীয়

মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় যোদ্ধাদের টাঙ্গাইল পরিদর্শন

জুমবাংলা ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আসা বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় বীর যোদ্ধারা টাঙ্গাইলের কালিহাতি এলাকা পরিদর্শন করেছেন।

শনিবার (২৭ মার্চ) ভারতীয় সেনাদের এই দলটি মুক্তিযুদ্ধের সময় কালিহাতির বানিয়াফৈর এলাকার ছত্রীসেনা অবতরণস্থল পরিদর্শন করেন।

পরিদর্শনকালে সফররত ভারতীয় দলটির সাথে ২ জন স্থানীয় মুক্তিযোদ্ধা সাক্ষাৎ করেন এবং পরবর্তীতে স্মৃতিচারণে অংশগ্রহণ করেন।

মেজর জেনারেল (অব.) নারায়ণ শংকর নারির নেতৃত্বে ৬৮ সদস্যের এই দলটিতে ৩০ জন মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় সেনা (২৩ জন সস্ত্রীক) এবং ৬ জন চাকরিরত ভারতীয় সেনা কর্মকর্তা (৫ জন সস্ত্রীক) রয়েছেন। এ ছাড়া এই দলে সংশ্লিষ্ট আরো ৪ জন প্রতিনিধিও রয়েছেন।

সফরকারী দলটি বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে শহীদ সালাউদ্দিন সেনানিবাসে আগমন করলে জিওসি ১৯ পদাতিক ডিভিশন ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন, এডব্লিউসি, পিএসসি, সস্ত্রীক তাদের স্বাগত জানান।

সফর শেষে প্রতিনিধি দলটি দুপুর ২ টা ৩০ মিনিটে শহীদ সালাউদ্দিন সেনানিবাস থেকে হেলিকপ্টারযোগে ঢাকা প্রত্যাবর্তন করার কথা রয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ঢাকা উত্তরে ৪৯ মামলায় ৭৮ হাজার টাকা জরিমানা

Saiful Islam

দেশের বৃহত্তর করোনা হাসপাতালে থাকছে যেসব সুবিধা

Saiful Islam

মামুনুল হকের বিরুদ্ধে ঢাকাতেই ১৭ মামলা

Saiful Islam

হেফাজতের বিরুদ্ধে আরও ৬২ আলেমের বিবৃতি

Saiful Islam

মাস্ক খুলে মুচকি হাসেন মামুনুল (ভিডিও)

Shamim Reza

মামুনুল হকের সাতদিনের রিমান্ড চাইবে পুলিশ

Saiful Islam