Views: 144

জাতীয়

মুক্তিযুদ্ধ নিয়ে ‘অপারেশন জ্যাকপট’ নামে সিনেমা তৈরী করছে সরকার

জুমবাংলা ডেস্ক:  মুক্তিযুদ্ধের চেতনা বাড়াতে ১৯৭১ সালে ঘটে যাওয়া নানা ঘটনা নিয়ে ‘অপারেশন জ্যাকপট’ নামে সিনেমা নির্মাণ করছে সরকার, এমনটাই জানিয়েছে বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান।

শুক্রবার সকালে মাদারীপুর সার্কিট হাউসে খ.ম. মুরশীদ পরিচালিত মুক্তিযুদ্ধ নিয়ে পূর্ণদৈঘ্য বাংলা চলচিত্র ‘বাংলার দর্পণ’-এর মহরত অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এ সময় শাজাহান খান আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনা যদি বুকে ধারণ না করে তাহলে কোন বাঙ্গালি বাংলাদেশের স্বাধীনতার কথা ভাবতে পারেনা। আওয়ামী লীগ নির্বাচনের আগে ইশতেহারে ঘোষণা দিয়েছিল মুক্তিযুদ্ধের স্মৃতি বুধে ধারণ করতে হবে। এজন্য দেশের মুক্তিযুদ্ধ নিয়ে চলচিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। অনেক আগেই এ উদ্যোগ নেয়া হলেও নানাভাবে বাঁধার সম্মুখীন হতে হয়েছে।

শাজাহান খান বলেন, বাঙ্গালি নৌ-কমান্ডরা ১৯৭১ সালের ১৫ আগস্টে দেশের খুলনা, মংলা, চট্টগ্রাম ও চাঁদপুর এ ৪টি নৌবন্দরে একযোগে পাক সেনাদের ২৬টি জাহাজ ডুবিয়ে দেয়। এ অপারেশনের নাম ছিল ‘অপারেশন জ্যাকপট’। অপারেশনে একজনও বাঙ্গালি মারা যায়নি। নৌ-কমান্ডদের সকল সদস্যরা সফল অপারেশন করেছে। এ ইতিহাস অনেকেই জানেনা। মুক্তিযুদ্ধের এ ইতিহাসকে জাগ্রত করতেই ‘অপারেশন জ্যাকপট’ নামে সিনেমা নির্মাণ করা হচ্ছে। সিনেমাটিতে প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে হতে পারে ধারণা করা হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুর সরকারি কলেজের অধ্যক্ষ বেবতি মোহন সরকার, স্থানীয় সরকার অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী বাবুল আখতার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার, চলচিত্র পরিচালক ও নাট্যকার খ.ম. মুরশীদসহ অনেকেই।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

নিখোঁজের ৯ বছর পর ইলিয়াস আলীকে নিয়ে বিস্ফোরক তথ্য দিলেন মির্জা আব্বাস

rony

স্থগিত নির্বাচনী এলাকায় বর্তমান চেয়ারম্যান-মেম্বাররাই দায়িত্ব পালন করবেন : মন্ত্রী

azad

হেফাজতের ঢাকা মহানগরীর সভাপতি জুনায়েদ আল হাবিব গ্রেফতার

rony

মুজিবনগর সরকারের সুবর্ণজয়ন্তী উপলক্ষে স্মারক ডাকটিকেট অবমুক্ত

azad

সিউলে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন করল বাংলাদেশ দূতাবাস

mdhmajor

অবশেষে ষষ্ঠ বারের পরীক্ষায় রিজভীর করোনা নেগেটিভ

rony