Views: 915

আন্তর্জাতিক

মুখে নেই মাস্ক, মিলল করোনায় মৃতদের কবর খোঁড়ার শাস্তি


আন্তর্জাতিক ডেস্ক : করোনায় বারে বারে মাস্ক পড়তে বলছে প্রশাসন থেকে শুরু করে চিকিৎসকেরা। কিন্তু সবখানেই চোখে পড়ছে কিছু ঢিলেমি। ইন্দোনেশিয়ায় মাস্ক না পরার জন্য অদ্ভুত শাস্তি পেল কিছু মানুষ।

শাস্তি হিসেবে কবর খোঁড়ার শাস্তি দেওয়া হল মাস্ক না পরা লোকেদের। যে সব মানুষ করোনার জেরে মারা গেছেন, সে সব মানুষের কবর খোঁড়ার শাস্তি দেওয়া হয় মাস্ক না পরা লোকেদের। ইন্দোনেশিয়ার জাভা দ্বীপ থেকে এই ঘটনা সামনে এসেছে।


ডেইলি মেইলের রিপোর্টে বলা হয়েছে, মাস্ক না পরার জন্য ৮ জন ব্যক্তিকে কবর খোঁড়ার শাস্তি দেওয়া হয়। তবে শাস্তিপ্রাপ্ত লোকেরা শেষকৃত্যের কাজে অংশ নেয়নি বলেই জানা গেছে।

রিপোর্টে উল্লেখ করা হয়েছে, এক একটি কবর খুঁড়তে শাস্তিপ্রাপ্ত দুই ব্যক্তিকে কাজে লাগানো হয়েছিল। এক স্থানীয় কর্মকর্তা জানান, সেই সময় কবর খননকারীর লোকের অভাব ছিল, তাই তারা ঠিক করেছিলেন, এই লোকেদেরকেই কবর খোঁড়ার কাজে লাগিয়ে দেওয়া যাক।
কর্তৃপক্ষ মনে করছে, এই ধরনের শাস্তি অন্যদের মধ্যে মাস্ক না পরা ব্যক্তিদের মধ্যে ভয় তৈরি করবে। তাতে তারা মাস্ক পরতে পারেন। সাধারণতভাবে দেখা গেছে, ইন্দোনেশিয়া করোনা সম্পর্কিত নিয়মভঙ্গকারীদের জরিমানা অথবা নানান কাজ করার শাস্তি দেওয়া হয়।

উল্লেখ্য, ইন্দোনেশিয়ায় এখন অবধি ২.২ লাখের বেশি করোনা আক্রান্তের সংখ্যা সামনে এসেছে। গতকাল একদিনে আক্রান্ত হয়েছে ৩৬০০রও বেশি। মোট মৃত্যু হয়েছে ৮৮০০ এরও বেশি মানুষের।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

শেষ মুহূর্তে চীনকে খোঁচা ট্রাম্পের

azad

ইরানে জ্বালানি তেলের রিজার্ভ আরও বাড়লো

azad

বিদায়ক্ষণে শাওমিসহ একাধিক চীনা সংস্থার ওপর নিষেধাজ্ঞা ট্রাম্পের!

Shamim Reza

ওই মেয়েকে ধস্তাধস্তি করে সিসিটিভি ক্যামেরার আড়ালে নেন মুহিব

Shamim Reza

জার্মানিতে আরও কড়া লকডাউনের সম্ভাবনা

azad

মন্দির ভাঙচুর রুখতে ব্যর্থ হওয়ায় পাকিস্তানের ১২ পুলিশ চাকরিচ্যুত

Shamim Reza