অন্যরকম খবর খুলনা জাতীয় বিভাগীয় সংবাদ শিক্ষা

মুখ দিয়ে লিখেই সেই অদম্য লিতুন জিরা প্রাথমিকে বৃত্তি পেল

জুমবাংলা ডেস্ক: সেই অদম্য মেধাবী লিতুন জিরা এবার প্রাথমিক সমাপনী পরীক্ষায় বৃত্তি পেয়েছে। মঙ্গলবার প্রাথমিক বৃত্তির ফলাফল ঘোষণা করা হয়। মুখ দিয়ে লিখেই ২০১৯ সালে মনিরামপুর উপজেলার খানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পায় সে। যশোরের মনিরামপুর উপজেলার শেখপাড়া খানপুর গ্রামের হাবিবুর রহমানের মেয়ে লিতুন জিরার জন্ম থেকেই হাত ও পা নেই।

লিতুন জিরা বলেছে, পরনির্ভর হয়ে সমাজের বোঝা হতে চাই না। লেখাপড়া শিখে মানুষের মতো মানুষ হয়ে আরো দশজন মানুষের মতো আত্মনির্ভশীল হতে চাই।

জানা যায়, লেখাপড়ার প্রতি প্রবল আগ্রহী লিতুন জিরা প্রখর মেধাবী। হুইল চেয়ারেই বিদ্যালয়ে আসা-যাওয়া করে জিপিএ-৫ পেয়েছে। সর্বশেষ মঙ্গলবার প্রকাশিত বৃত্তির ফলাফলে লিতুন জিরা সাধারণ গ্রেডে বৃত্তি লাভ করেছে।

লিতুন জিরার বাবা হাবিবুর রহমান ও মা জাহানারা বেগম বলেন, জন্মের পর মেয়ের ভবিষ্যত নিয়ে নানা চিন্তা তাদের পেয়ে বসতো। এখন মেয়ের মেধা তাদের আশার সঞ্চার করেছে। লিতুন জিরা আর দশজন শিশুর মতোই স্বাভাবিকভাবেই খাওয়া-দাওয়া, গোসল সবকিছুই করতে পারে না। মুখ দিয়েই লেখে সে। তার চমৎকার হাতের লেখা যে কারো দৃষ্টি কাড়বে।

সূত্র: দৈনিক ইত্তেফাক

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

করোনা সন্দেহে চিকিৎসায় অবহেলা, মারাই গেল ঢাকা থেকে আসা যুবক

mdhmajor

সৈকতে কুকুরের সাথে ঘুমানো শিশুটির জায়গা হলো কক্সবাজার ডিসির বাংলোয়

mdhmajor

আপনারা ঘরে থাকুন, দোকানই যাবে আপনার কাছে: সিএমপি

mdhmajor

জ্যাক মা ফাউন্ডেশনের দেয়া ৩ লাখ মাস্ক আসছে আজ

mdhmajor

টিভিতে ষষ্ঠ থেকে নবম শ্রেণির ক্লাস আজ থেকে শুরু

Sabina Sami

এবার ঠাকুরগাঁওয়ে এসিল্যান্ডের বিরুদ্ধে ইউপি সদস্যকে পেটানোর অভিযোগ

mdhmajor