Views: 121

জাতীয় বিভাগীয় সংবাদ

মুজিববর্ষ উপলক্ষে টাঙ্গাইলে ঘর পাচ্ছে ১,১৭৪টি গৃহহীন পরিবার


জুমবাংলা ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে জেলায় ঘর পাচ্ছে একহাজার ১৭৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ‘মুজিববর্ষের অঙ্গীকার, গৃহহীন থাকবে না একটি পরিবার’ শীর্ষক শ্লোগান বাস্তবায়নে জেলায় হতদরিদ্র, অসহায় এবং গরীব গৃহহীন ব্যক্তিদের জন্য জেলায় ইতমধ্যে সরকারিভাবে একহাজার ১৭৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে। এছাড়াও বিভিন্ন ব্যক্তির নিজস্ব অর্থায়নে আরো একশ’ টি করে দেয়া হবে।


বর্তমানে বিভিন্ন উপজেলায় প্রায় ৮শ’ ঘর নির্মাণ কাজ চলছে। প্রথম পর্যায়ে বরাদ্দ পাওয়া ৫৬৪টি ঘর আগামী ১৫ জানুয়ারি উপকারভোগিদের মাঝে হস্তান্তর করার উদ্যোগ নেয়া হয়েছে।

জেলার ভূঞাপুর, গোপালপুর, মধুপুর, ঘাটাইল এবং কালিহাতী উপজেলায় দরিদ্র মানুষদের জন্য ঘর তৈরি কার্যক্রম ও অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করেছেন টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. আতাউল গণি।

জেলা প্রশাসক ড. আতাউল গণি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিনামূল্যে গৃহহীনদের ঘর নির্মাণ করে দেয়ার কর্মসূচি হাতে নিয়েছেন। সে হিসেবে জেলায় সরকারিভাবে একহাজার ১৭৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে। এছাড়া বিভিন্ন ব্যক্তিবর্গের নিজস্ব অর্থায়নে আরো একশ’ টি ঘর করে দেয়া হবে।’

তিনি জানান, ঘরগুলো যাতে টেকসই এবং মানসম্মত হয় সেজন্য জেলা ও উপজেলা পর্যায়ের মনিটরিং কমিটি নিয়মিত তদারকি করছে। গৃহহীন ব্যক্তিরাই এসব ঘর পাচ্ছেন। ঘর নির্মাণের ব্যাপারে এখন পর্যন্ত কোন অনিয়ম পাওয়া যায়নি। কোন টাকা ছাড়াই গৃহহীনদের এসব ঘর দেয়া হচ্ছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ডিবি পরিচয়ে অস্ত্র ঠেকিয়ে সোনা ব্যবসায়ীর ৩৮ লাখ টাকা লুট

Saiful Islam

কোনো গোষ্ঠীকে পিছিয়ে রেখে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব নয়: খাদ্যমন্ত্রী

Saiful Islam

বরযাত্রায় হিজরাদের হানা, অতিষ্ঠ নগরবাসী

Saiful Islam

দেশব্যাপী আনন্দ উদযাপন করবে পুলিশ

Saiful Islam

জনস্বার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে: ওবায়দুল কাদের

Saiful Islam

এক উপাচার্য, দুর্নীতির ৪৬ অভিযোগ

mdhmajor