Views: 713

জাতীয়

মুহুর্তেই খালি হচ্ছে টনকে টন পেঁয়াজ!

জুমবাংলা ডেস্ক : খাতুনগঞ্জে মুহুর্তেই খালি হচ্ছে গুদামে থাকা টনকে টন পেঁয়াজ। এ বছরও একইভাবে ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করায় অস্থির দেশের বৃহত্তম এই পাইকারি বাজারে। আমদানি না হলে সামনের দিনগুলোতে দাম আরো বাড়ার আশঙ্কা ব্যবসায়ীদের।


হু হু করে দাম বাড়ার খবরে মুহুর্তেই খালি পেঁয়াজের এক একটি গুদাম। ট্রাক ও ঠেলা ভর্তি করে পেঁয়াজ কিনে নিয়ে যাওয়ার রীতিমতো যুদ্ধে নেমেছেন ক্রেতারা। যেন পেঁয়াজ বেচাকেনার মহোৎসব। একদিনের ব্যবধানে কেজি ১৫-২০ টাকা বেড়ে ৬০ থেকে ৬২ টাকায় বিক্রি হচ্ছে।

ভারত কোন ধরনের ঘোষণা ছাড়াই গত বছর পেঁয়াজ রপ্তানি বন্ধ করে ২৯ সেপ্টেম্বর আর এ বছর ১৪ সেপ্টেম্বর। অজুহাত একটাই, অভ্যন্তরীণ বাজারে পেঁয়াজের ঘাটতি।

ভারত কোন ধরনের ঘোষণা ছাড়াই গত বছর পেঁয়াজ রপ্তানি বন্ধ করে ২৯ সেপ্টেম্বর আর এ বছর ১৪ সেপ্টেম্বর। অজুহাত একটাই, অভ্যন্তরীণ বাজারে পেঁয়াজের ঘাটতি।

দ্রুত অন্যান্য দেশ থেকে পেঁয়াজ আমদানির ব্যবস্থা না করলে বাড়বে লাগামহীনভাবে।

হামিদুল্লাহ মিয়া মার্কেট ব্যবসায়ী সমিতি সহ-সম্পাদক জাবেদ ইকবাল বলেন, স্থলবন্দর বন্ধ আছে, ১৫-২০ দিন অপেক্ষা করে আনতে হবে।

প্রতিদিন স্থলবন্দরগুলোতে দেড়শো ট্রাক পেঁয়াজ ঢুকলেও গতকাল দুপুরের পর থেকে এক ট্রাকও ঢুকেনি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

রিফাত হত্যা মামলায় মিন্নিসহ যাদের মৃত্যুদণ্ড

Shamim Reza

বহুল আলোচিত বরগুনার রিফাত হত্যা মামলার রায় পড়া শুরু

rony

রায় ঘোষণার আগে যা বললেন মিন্নির বাবা

rony

উত্তর বঙ্গোপসাগরে লঘুচাপের সম্ভাবনা

azad

রিফাত হত্যার রায়: জেলহাজত থেকে আনা হলো প্রাপ্তবয়স্ক ৮ আসামিকে

rony

রায় ঘোষণা আজ: মিন্নির সাজা চেয়ে যা বললেন রিফাতের বোন

rony