Coronavirus (করোনাভাইরাস)

মৃত্যুতে রেকর্ড, ৭ হাজার পেরিয়ে ১০ হাজারের পথে ব্রিটেন!


আন্তর্জাতিক ডেস্ক : ইতালি-স্পেনের মতো মৃত্যুপুরী হতে চলেছে গ্রেট ব্রিটেন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরো ৯৩৬ জন। মহামারি শুরুর পর থেকে সেখানে এটাই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। সবচেয়ে ভয়ঙ্কর বিষয়, মহামারির প্রারম্ভিক এই পর্যায়ে ইতালিতে যে মৃত্যুহার ছিল, সেটিকেও ছাড়িয়ে গেছে যুক্তরাজ্য। এরই মধ্যে দেশটিতে মৃত্যুর সংখ্যা ৭ হাজার পেরিয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে ১০ হাজার অতিক্রম করবে এটা বলাই যায়।


দেশটির স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, যুক্তরাজ্যে করোনা আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন ইংল্যান্ডে, ৬ হাজার ৪৩৮ জন। এরপর স্কটল্যান্ডে ৩৬৬ জন, ওয়েলসে ২৩৫ জনও নর্দার্ন আয়ারল্যান্ডে ৭৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ইংল্যান্ডে মারা গেছেন ৮২৮ জন, স্কটল্যান্ডে ৭০ জন, ওয়েলসে ৩৩ জন ও নর্দার্ন আয়ারল্যান্ডে পাঁচজন।

যুক্তরাজ্যে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন প্রায় ৬০ হাজার, মারা গেছেন ৭ হাজার ৯৫ জন। আর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন অন্তত ৩৩২ জন।

বিভিন্ন অঞ্চলের তথ্য সমন্বয়ে ঘাটতির কারণে মোট আক্রান্ত ও মৃতের সংখ্যায় কিছুটা হেরফের থাকতে পারে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যমগুলো।

আগামী কয়েক সপ্তাহে দেশটিতে মৃত্যুহার ভয়াবহ আকারে বাড়তে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

সূত্র: মেট্রো ইউকে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

সামনে এলো চমকপ্রদ তথ্য, খালি চোখে দেখা যাবে করোনাভাইরাস

Saiful Islam

পরিস্থিতির অবনতি হলে আবারও কঠোর সিদ্ধান্ত : ওবায়দুল কাদের

mdhmajor

করোনায় আক্রান্ত গানম্যান, আইসোলেশনে ক্রীড়া প্রতিমন্ত্রী

Shamim Reza

অনুমোদন ছাড়া করোনার ওষুধ ব্যবহার না করার পরামর্শ

mdhmajor

এই ভাইরাস আপনাকে সংক্রমিত করবেই, এর থেকে মুক্তি নেই : বিজন শীল

Shamim Reza

সারি সারি লাশ হাসপাতালে, আতঙ্কে নিচ্ছে না স্বজনরা

Shamim Reza