Views: 156

asndpost

মৃত্যু ছাড়ালো ৩০ লাখ ৭১ হাজার

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বে ছড়িয়ে পড়ে এই মহামারী ক রোনা ভা ইরাসের সংক্রমণ। প্রাণঘাতী এই ভা ইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চল।

মহামারী ক রোনার দ্বিতীয় ঢেউয়ের তাণ্ডবে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও সাড়ে ১৪ হাজার লোকের। যার মধ্যে সবচেয়ে বেশি ৩ হাজার ১শ ৫৭ জনের মৃত্যু হয়েছে ব্রাজিলে, আর ভারতে মারা গেছে ২ হজার ১০২ জন।

এসময়ে নতুন করে শনাক্ত হয়েছে আরও ৮ লাখ ৮৭ হাজার ৭৬৪ জন। টিকা কার্যক্রম চললেও মৃত্যুর মিছিল অব্যাহত থাকায় তাই চরম অস্বস্তিতে বিশ্ববাসী।

ক রোনা আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ কোটি ৪৪ লাখ ৩১ হাজার ৮৬৯ জনে এবং মৃত্যু ছাড়িয়েছে ৩০ লাখ ৭১ হাজার ৬২৫ জন। অন্যদিকে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ কোটি ২৮ লাখ ৯৫ হাজার ৬৯৪ জন।

প্রাণঘাতী ক রোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা মার্কিন মুলুকে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২৬ লাখ ২ হাজার ৫১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৩ হাজার ৩৩০ জনের।

সংক্রমণে ব্রাজিলকে টপকে দ্বিতীয় স্থানে উঠে বসা ভারতে এখন পর্যন্ত ক রোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৯ লাখ ২৪ হাজার ৮০৬ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৮৪ হাজার ৬৭২ জনের। দেশটিতে হু হু করে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর হার।

আরও পড়ুন

ত্ব-হাসহ সঙ্গীরা পরিবারের কাছে (ভিডিও)

globalgeek

টিকার সার্বজনীন প্রাপ্তি নিশ্চিতে জাতিসংঘ মহাসচিবের প্রতি আহ্বান

Shamim Reza

আবু ত্ব-হা যেভাবে উদ্ধার হলেন

globalgeek

সরকার-দেশের মানুষকে বিব্রত করতে ‘আত্মগোপন’ করেননি ত্ব-হা

Shamim Reza

বাড়ি ফিরে পানি ছাড়া কিছুই খাননি আবু ত্ব-হা

globalgeek

যার বাসায় আত্মগোপনে ছিলেন ত্ব-হা

globalgeek