খেলাধুলা ফুটবল

মেসির চেয়ে রোনালদো সেরা, আমি সর্বকালের সেরা : পেলে

স্পোর্টস ডেস্ক: লিওনেল মেসি নাকি ক্রিশ্চিয়ানো রোনালদো, সেরা ফুটবলার কে? প্রায় এক যুগ ধরেই এই একটা প্রশ্নের সমাধানের খুঁজে পুরো ফুটবলবিশ্ব।

এর আগে আগে এই বিতর্ক ছিল ব্রাজিল কিংবদন্তি পেলে আর আর্জেন্টাইন কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনাকে নিয়ে। এবার পেলে নিজেই ঘোষণা দিয়েছেন যে, তিনি সর্বকালের সেরা ফুটবলার। এছাড়া মেসি আর রোনালদোর মধ্যে মেসিই সেরা।


অনেকদিন ধরেই বয়সের ভারে অসুস্থ পেলে। করোনাভাইরাসের বিস্তারে বর্তমানে আছেন কোয়ারেন্টাইনে। নিজ বাসা থেকে এক ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে সেরার প্রশ্নে তিনি মেসির চেয়ে এগিয়ে রাখেন সিআরসেভেনকে।

পেলে বলেন, বর্তমানে বিশ্বের সেরা খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো। আমার মনে হয় সে-ই সেরা। কারণ, সে অনেক বেশি ধারাবাহিক। তবে অবশ্যই আপনি মেসিকে ভুলে যেতে পারেন না। কিন্তু সে স্ট্রাইকার নয়।

বার্সেলোনার আর্জেন্টাইন তারকা মেসি ব্যালন ডি’অর জিতেছেন রেকর্ড ৬ বার আর রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে যোগ দেওয়া রোনালদো পাঁচবার। ৭৯ বছর বয়সী পেলে নিজেকেই সর্বকালের সেরা মনে করেন, আমরা জিকো, রোনালদিনহো এবং রোনালদোর কথা ভুলে যেতে পারি না। ইউরোপে ফ্রাঞ্জ বেকেনবাওয়ার ও ইয়োহান ক্রুইফ ছিল। এখন এটি আমার দোষ নয়, কিন্তু আমি মনে করি, পেলে তাদের সবার চেয়ে ভালো ছিল।

এই রকম আরো খবর


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

আগে বা পরে, বার্সার কোচ হবেন জাভি : বার্সা প্রেসিডেন্ট

Mohammad Al Amin

সাকিবের সঙ্গে বন্ধুত্বের বর্তমান অবস্থা সম্পর্কে মুখ খুললেন তামিম

Sabina Sami

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin

লারাকে ছাড়িয়ে জেসন হোল্ডার

Saiful Islam

রশিদ খানের মন্তব্যে সোশ্যাল মিডিয়ায় হাসির রোল

Saiful Islam

জার্মানির ছেলেদের দলে ভারতের ‘নারী ক্রিকেটার!

Saiful Islam