খেলাধুলা ফুটবল

মেসির ৪ গোলে শীর্ষে বার্সা

স্পোর্টস ডেস্ক : সামনেই চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বের ম্যাচ, তারপর আবার এল ক্লাসিকোর মতো মহাগুরুত্বপূর্ণ লড়াই। তার আগে তুলনামূলক দুর্বল দল এইবারের বিপক্ষে বড় জয় দিয়েই নিজেদের প্রস্তুতিটা সেড়ে নিয়েছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা।

নিজেদের ঘরের মাঠ ন্যু ক্যাম্পে এইবারের বিপক্ষে বার্সার জয়ের ব্যবধানটা ৫-০! দলের অধিনায়ক লিওনেল মেসি একাই করেছেন ৪টি গোল। অন্য গোলটি এসেছে ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থুর মেলোর পা থেকে।

মেসি-আর্থুর ছাড়াও ক্লাবের হয়ে নিজের অভিষেক ম্যাচেই আলো ছড়িয়েছেন ডেনমার্কের মিডফিল্ডার মার্টিন ব্রাথওয়েট। দ্বিতীয়ার্ধে দলের দুইটি গোলেরই এসিস্ট ছিলো ২৮ বছর বয়সী এ মিডফিল্ডারের।

শনিবার রাতের ম্যাচটির আগে টানা ৪ ম্যাচ ধরে গোলের দেখা পাচ্ছিলেন না আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। প্রতি ম্যাচেই এসিস্ট করলেও, গোল না পাওয়ায় শুরু হয়েছিলো কানাঘুষো। অনেকেই দেখতে পাচ্ছিলেন মেসির শেষের শুরু।

তবে সেসবকে তুড়ি মেরে উড়িয়ে দিয়েই নিজের ফেরার বার্তা দিয়েছেন বার্সেলোনার জাদুকর। ম্যাচের প্রথমার্ধে মাত্র ৪০ মিনিটের ভেতর পূরণ করেছিলেন হ্যাটট্রিক, পরে একদম শেষ দিকে আরেক গোল করে তুলে নিয়েছেন ডাবল হ্যাটট্রিক।

টেবিলের তলানির দল এইবারের জালে প্রথম গোল করতে মেসি সময় নেন মাত্র ১৪ মিনিট। মাঝমাঠে ইভান রাকিটিচের কাছ থেকে বল পাওয়ার পর পুরোপুরি একক নৈপুণ্যে প্রতিপক্ষ রক্ষণে ঢুকে যান মেসি। ডানপায়ের শটে খুঁজে নেন জালের ঠিকানা।

শুরুতেই গোল খেয়ে দমে যায় এইবার। সুযোগে ম্যাচের ৩৭ মিনিটে আর্তুরো ভিদালের পাস ধরে ফের বল জালে জড়ান মেসি। এর মিনিট তিনেক পর পূরণ করেন হ্যাটট্রিক।

ছন্নছাড়া রক্ষণের এইবার ভুল করে মেসির আক্রমণ রুখতে। আক্রমণে ওঠা মেসি ব্যাকপাস দেন সতীর্থ গ্রিজম্যানের উদ্দেশ্যে। কিন্তু সেটি নিয়ন্ত্রণে রাখতে পারেননি গ্রিজম্যান। তার ভুলের সুযোগ নিতে পারেনি এইবার ডিফেন্ডার, ফের বল পেয়ে যান মেসি।

বাম পায়ের চিরচেনা শটে চলতি লিগে নিজের তৃতীয় হ্যাটট্রিক পূরণ করেন আর্জেন্টাইন অধিনায়ক। সবমিলিয়ে লা লিগায় মেসি হ্যাটট্রিক সংখ্যা বেড়ে হয় ৩৬। তার কাছাকাছি থাকা ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিক ৩৪টি।

প্রথমার্ধের শেষদিকে আরও এক গোল পেতে পারতো বার্সেলোনা। তবে তাদের রুখে দেন এইবার গোলরক্ষক মার্কো দিমিত্রভিচ। শুধু সে দফায়ই নয়, ম্যাচের ৮৬ মিনিট পর্যন্ত আর কোনো গোল হজম করেননি দিমিত্রভিচ।

কিন্তু ৮৭ মিনিটে আর পারেননি এ গোলরক্ষক। ম্যাচের ৭৪ মিনিটে বদলি হিসেবে নেমে মাত্র তের মিনিটের মাথায় মেসিকে বল বানিয়ে দেন অভিষিক্ত ব্রাথওয়েট। সহজ সুযোগে গোল করতে ভুল করেননি মেসি।

এর মিনিট দুয়েক পর নিজেই গোল পেতে পারতেন ব্রাথওয়েট। তবে তার শট রুখে দেন এইবার গোলরক্ষক কিন্তু পুরোপুরি নিয়ন্ত্রণ রাখতে পারেননি। ফিরতি বলে জালের ঠিকানা খুঁজে নেন আর্থুর।

দিনের অন্য ম্যাচে রিয়াল মাদ্রিদ হেরে যায় লেভান্তের কাছে। যার ফলে ২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেছে বার্সেলোনা। সমান ম্যাচে রিয়ালের সংগ্রহ ৫৩ পয়েন্ট।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

সুস্থ হয়ে বাড়ি ফিরলেন রোনালদোর মা

Shamim Reza

করোনা পরিস্থিতিতে মাশরাফি-তামিমদের জন্য ‘স্পেশাল’ খাদ্যতালিকা

rony

করোনাভাইরাস: রোনালদোরা বেতন নেবেন না চার মাস

rony

করোনা মোকাবিলায় ৫১ কোটি রুপি অনুদান ভারতীয় ক্রিকেট বোর্ডের

Mohammad Al Amin

ডাক্তারদের ভিডিওটা দেখে সঙ্গে সঙ্গে কেঁদে দিয়েছিলাম : ক্লপ

Mohammad Al Amin

করোনা মোকাবেলায় ৫২ লাখ রুপি দান করলেন রায়না

Sabina Sami