Views: 104

খেলাধুলা ফুটবল

মেসির নামে বার্সার স্টেডিয়াম!


স্পোর্টস ডেস্ক : আগামী নির্বাচনে বার্সেলোনার সভাপতি পদপ্রার্থী এমিলি রউসাদ ঘোষণা দিয়েছেন, নির্বাচিত হলে ন্যু ক্যাম্পের নাম বদলে লিওনেল মেসির নামে স্টেডিয়াম করা হবে।

ন্যু ক্যাম্প বার্সেলোনার ঐতিহ্যবাহী স্টেডিয়াম। ক্লাবটির ইতিহাসের সঙ্গে, বহু সফলতার সঙ্গে জড়িয়ে আছে এই নাম। সেই নামটিই এবার পরিবর্তন করে রাখা হবে মেসির নামে!

আগামী জানুয়ারিতে হবে বহুল কাঙ্খিত নির্বাচন। মার্চ মাসেই যেটি হওয়ার কথা ছিল। তবে হোসে মারিয়া বার্তোমিউ এর পদত্যাগের পর, নির্বাচন এগিয়ে আনা হয়।

এরইমধ্যে বেশ কয়েকজন নিজেদের সভাপতি পদে প্রার্থী ঘোষণা করেছেন। শুরু করে দিয়েছেন তাদের প্রচারণার কাজ। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। রউসাদও সভাপতি প্রার্থী হিসেবে নিজের ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরছেন।

ক্লাবের কিংবদন্তি লিওনেল মেসির নামে স্টেডিয়াম নির্মানের পাশাপাশি, নির্বাচিত হলে আগামী মৌসুমে নেইমার ও আরেকজন তারকাকে দলে ভেড়ানোর প্রতিশ্রুতিও দিয়েছেন রউসাদ।


চলতি মৌসুমে মাঠের খেলায় বেশ বিপর্যস্ত সময় কাটাচ্ছে বার্সেলোনা। এখন পর্যন্ত লিগের ৮ ম্যাচের মধ্যে ৫টিতেই হেরেছে বার্সা। টেবিলের ১৩ নম্বরে আছে জায়ান্ট ক্লাবটি। ৩০ বছর পর এমন বাজে পরিস্থিতির মুখোমুখি মেসিরা। নতুন কোচ রোনাল্ড কোম্যান দলকে উজ্জীবিত করতে ব্যর্থ হয়েছেন বলেই ভাবা হচ্ছে। একইসঙ্গে দলের মহাতারকা মেসিও এখন পর্যন্ত নতুন চুক্তি স্বাক্ষর করতে সম্মত হন নি। ফলে আগামী গ্রীষ্মেই তার ক্লাব ছাড়ার গুঞ্জন দিনেদিনে আরো জোরালো হচ্ছে।

তবে মেসিকে ধরে রাখতে সর্বোচ্চ প্রচেষ্টা চালাবেন বলে ঘোষণা দিয়েছেন রউসাদ। তার নামে স্টেডিয়ামের নামকরণও তার একটি কৌশল বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

স্প্যানিশ গণমাধ্যম মার্কাকে রউসাদ বলেছেন, আমরা ন্যু ক্যাম্পকে মেসির নামে করার জন্য একটি চুক্তি স্বাক্ষর করবো।

অন্যদিকে পুরনো ক্যাঁচাল নিয়ে এরইমধ্যে বার্সার সঙ্গে বেশ ঝামেলা তৈরি হয়েছে ব্রাজিলিয়ান তারকা নেইমারের। তবে সব সামলে আবারো তাকে ক্লাবে ফেরানোর বিষয়েও আশাবাদী রউসাদ।

তিনি বলেন, আমরা ইউরোপের সেরা ২ ফুটবলারকে নিয়ে আসবো। এরমধ্যে একজন হবেন নেইমার। আমরা তাকে বার্সায় ফেরানোর ব্যাপারে কাজ করছি। তবে ক্লাবের সঙ্গে তার আইনি ঝামেলাগুলো শেষ করতে হবে আগে। অন্য আরেকজন বড় তারকার নাম আমরা শিগগিরই ঘোষণা করবো।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

স্পিন বান্ধব উইকেটে সফলতার গোপন রহস্য জানেন রোচ!

Shamim Reza

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ নিয়ে দু:সংবাদ দিলেন তামিম

Saiful Islam

ক্রিকেট বিশ্বকে অবাক করে একাই করলেন চার সেঞ্চুরি

Saiful Islam

৬ বছর পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট খেলবে নিউজিল্যান্ড

azad

রাতে আজকের খেলা

Mohammad Al Amin

এপ্রিলে মাঠে গড়াচ্ছে এমএলএস মৌসুম

azad