Views: 118

জাতীয়

মোগলটুলীর ‘শহীদ জিয়া উচ্চ বিদ্যালয়ের’ নাম পরিবর্তনের নিন্দা বিএনপির


জুমবাংলা ডেস্ক: রাজধানীর মোগলটুলী এলাকার ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের’ নাম ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিবর্তন করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার এক বিবৃতিতে তিনি বলেন, গত অক্টোবর মাসে সিটি করপোরেশন বিদ্যালয়টির নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিলে তাৎক্ষণিকভাবে বিএনপি এবং এলাকাবাসীর পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়েছিল।

‘আমরা এ ধরনের প্রতিহিংসামূলক পদক্ষেপ থেকে সরে আসার জন্য সিটি করপোরেশনের প্রতি আহ্বান জানিয়েছিলাম। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে সিটি করপোরেশন কারও কোনো দাবি, আহ্বানের প্রতি কর্ণপাত না করে ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়’ নাম পরিবর্তন করে ‘পুরান মোগলটুলী উচ্চ বিদ্যালয়’ নামকরণ করেছে,’ বলেন তিনি।


মির্জা ফখরুল জানান, ২০০৬ সালে ঢাকা সিটি করপোরেশনের তৎকালীন মেয়র সাদেক হোসেন খোকা করপোরেশনের উদ্যোগে ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়’ প্রতিষ্ঠা এবং একই বছরের ২৫ মার্চ উদ্বোধন করেছিলেন।

বিএনপি মহাসচিব অভিযোগ করেন যে বর্তমান সরকারের ইতিহাস বিকৃতি ও প্রতিহিংসার রাজনীতির বশতবর্তী হয়ে বিদ্যালয়টির নাম পরিবর্তনের ন্যাক্কারজনক সিদ্ধান্ত বাস্তবায়ন করেছে।

‘নগরবাসীর নির্বাচিত জনপ্রতিনিধি না হওয়ায় ঢাকা সিটির মেয়র ও কাউন্সিলরা নগরবাসীর উন্নয়নে ও তাদের উন্নত সেবা প্রদান না করে নাম পরিবর্তনের ন্যাক্কারজনক দলীয়করণে ব্যাস্ত রয়েছে। নগরবাসীর নির্বাচিত প্রতিনিধি হলে তারা এ ধরনের হিংসাত্মক কর্মকাণ্ডে জড়িত থাকতে পারতেন না,’ বলেন তিনি।

বিদ্যালয়ের নাম পরিবর্তনের তীব্র প্রতিবাদ, নিন্দা ও ধিক্কার জানিয়ে মির্জা ফখরুল বলেন, জিয়াউর রহমানের নাম যারাই মুছে ফেলার চেষ্টা করবে, তারাই ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে। জনগণের মন থেকে তারা চিরস্থায়ীভাবে মুছে যাবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

এক বাঘাইড়ের দাম সাড়ে ৪২ হাজার টাকা!

Shamim Reza

দিহানের ডিএনএ পরীক্ষা করা হবে

Shamim Reza

মার্চ পর্যন্ত আওয়ামী লীগের তৃণমূল সম্মেলন স্থগিত

Shamim Reza

বারবার হামলা হলে নীরব থাকবে না হেফাজত, হুঁশিয়ারি মহাসচিবের

Shamim Reza

আনুশকার শরীরে মিলেছে রহস্যজনক ফরেন বডির আলামত

Shamim Reza

মেয়ের প্রথম কলটা না ধরাই ছিল বড় ভুল: আনুশকা’র বাবা

Saiful Islam