Views: 182

জাতীয়

মোটরসাইকেল ও রিকশায় চড়া নিয়ে নতুন সিদ্ধান্ত

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে যশোর পৌরসভা ও অভয়নগরের নওয়াপাড়া পৌরসভা এলাকায় চলাচল করা মোটরসাইকেলে একজন ও রিকশায় একজনের বেশি চড়া যাবে না। বুধবার (৯ জুন) দিবাগত রাত থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। মঙ্গলবার (৮ জুন) যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান।

সভা শেষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. কাজী সায়েমুজ্জামান সাংবাদিকদের বলেন, যশোর পৌরসভা ও অভয়নগরের নওয়াপাড়া পৌর এলাকায় প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। সেজন্য করোনা নিয়ন্ত্রণে রাখতে সার্বিক পরিস্থিতি বিবেচনা করে যশোর পৌরসভা ও অভয়নগরের নওয়াপাড়া পৌরসভা এলাকা প্রতিটি ওয়ার্ডে চলমান লকডাউন কঠোরভাবে পালন করা হবে।

সবাইকে মাস্ক পড়া নিশ্চিত করা এবং ধর্মীয় প্রতিষ্ঠান ও বাজারে স্বাস্থ্যবিধি মেনে চলার প্রতি জোর দেয়া হয়। এছাড়াও মোটরসাইকেলে একজন, রিকশায় একজন এবং অটোরিকশায় দুইজনের বেশি চলাচল করতে পারবে না বলেও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগ যশোরের উপ-পরিচালক হুসাইন শওকত, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, যশোর জিলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যশোর পৌরসভার মেয়র হায়দার গণি খান পলাশ, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সিভিল সার্জন শেখ আবু শাহীন প্রমুখ।

আরও পড়ুন

ঢাকা থেকে কলকাতা যেতে লাগবে সাড়ে ৩ ঘণ্টা!

Shamim Reza

আরও এক মামলায় অভিযুক্ত হচ্ছেন ডা. সাবরিনা, শিগগিরই চার্জশিট

Shamim Reza

ত্ব-হাকে ফিরে পাওয়ায় যা বললেন স্ত্রী

globalgeek

জবানবন্দি শেষে ত্ব-হা ও তার সঙ্গীদের ছেড়ে দেয়ার আদেশ

Shamim Reza

ডেথ রেফারেন্স জটে বছরের পর বছর কনডেম সেলে আসামিরা

Shamim Reza

থানায় ডাকলেও আত্মগোপনে আবু ত্ব-হার সহযোগী ফিরোজ

Shamim Reza