Views: 279

আন্তর্জাতিক

মোহাম্মদ (সা.)কে নিয়ে কটূক্তি, ইসরায়েলেও বিক্ষোভ, প্রতিবাদ


আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা.)কে নিয়ে কটূক্তি ও ব্যাঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে বিক্ষোভ হয়েছে ইসরাইলে। দেশটিতে বসবাসরত আরব মুসলিমরা এ বিক্ষোভ প্রদর্শন করেন।

শনিবার রাতে রাজধানী তেল আবিবের জাফা শহরে কয়েকশ মুসলিম জড়ো হয়ে ইসরাইলে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত এরিক ডেননের বাসভবনের সামনে বিক্ষোভ করেন। এ সময় তারা আগুন জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।


জানা গেছে, বিক্ষোভকারীরা বাসেও পাথর নিক্ষেপ করেন। বিক্ষোভ দমাতে গুলি করা হলেও কেউ হতাহত হয়নি বলে জানিয়ছে ইসরাইলি সংবাদমাধ্যম।

ইসলাম ধর্ম ও বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা.)কে নিয়ে ব্যাঙ্গচিত্র প্রদর্শন বন্ধ করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ। বিশ্বনবীকে নিয়ে একটি বিতর্কিত কার্টুন দেখানোর জেরে খুন হওয়া ফরাসি শিক্ষক স্যামুয়েল প্যাটিকে সম্মান জানাতে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে সম্প্রতি ম্যাক্রোঁ এ কথা বলেছেন।

এর আগে গত ১৬ অক্টোবর ফ্রান্সের একটি সড়কে শিক্ষক স্যামুয়েল প্যাটিকে হত্যা করেছিল এক তরুণ। ওই শিক্ষক ক্লাসে মহানবীর কার্টুন দেখিয়ে মতপ্রকাশের স্বাধীনতার ব্যাখ্যা দিয়েছিলেন। শিক্ষকের ওপর হামলাকারী আবদৌলখ নামের ওই তরুণ ঘটনাস্থলেই পুলিশের গুলিতে নিহত হয়েছিলেন। সূত্র-ফ্রান্স২৪,জেরুজালেম পোস্ট,টাইমস অফ ইসরায়েল,রিপাবলিক ওয়ার্ল্ড


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

দক্ষিণ কোরিয়ায় শিশু-কিশোরদের জন্য বাংলা ভাষা শিক্ষা কোর্সের উদ্বোধন

mdhmajor

৬২ আরোহী নিয়ে ইন্দোনেশিয়ার বিমান নিখোঁজ

Shamim Reza

যুক্তরাষ্ট্র আমাদের সবচেয়ে বড় শত্রু : কিম

Shamim Reza

লাদাখে ভারতীয় সেনাবাহিনীর হাতে আটক চীনা সেনা

Shamim Reza

আমেরিকার ভবিষ্যতের কথা চিন্তা করে হলেও দূরদর্শী হোন : জারিফ

azad

নিঃসঙ্গ নতজানু ট্রাম্প

Shamim Reza