in ,

ম্যাচসেরা হয়ে যা বললেন নাসুম

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে অন্য দুই ফরম্যাটে জয় পেলেও টি-টোয়েন্টিতে জয়ের স্বাদ অধরা ছিল বাংলাদেশ দলের। আগের চারবার মুখোমুখি দেখায় চারবারই হার টাইগারদের। এবার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হয়েছে দুই দল। সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামার আগে অজিদের বিপক্ষে এই ফরম্যাটে জয় পেতে প্রাণপণ দোয়া করেছিলেন স্পিনার নাসুম আহমেদ।

মঙ্গলবার অস্ট্রেলিয়াকে ২৩ রানে হারিয়ে টি-টোয়েন্টিতে অজিদের বিপক্ষে প্রথম জয় পেয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। এ ম্যাচে মাত্র ১৯ রান দিয়ে প্রতিপক্ষের ৪ উইকেট তুলে নেন নাসুম। ম্যাচ শেষে তার হাতেই ওঠে ম্যাচ সেরার পুরস্কার। পরে এক ভিডিও বার্তায় নাসুম জানালেন, সম্মিলিত প্রচেষ্টায় এসেছে এই জয়।

নাসুম বলেন, ‘অস্ট্রেলিয়া দলকে হারানোর ব্যাপারে একটাই চাওয়া ছিল যেন আমরা জিতি। কাল আমি দোয়াও করছিলাম যে, আল্লাহ এখনও আমরা একটা ম্যাচও জিতিনি, যেন এবার জিততে পারি। তো সবাই মিলে চেষ্টা করেছি, আলহামদুলিল্লাহ সফল হয়েছি। সবার ইচ্ছা ছিল ভালো কিছু একটা করে দেখানোর। ওই ইচ্ছের কারণে আমরা সফল হয়েছি।’

আন্তর্জাতিক ক্যারিয়ার খুব বেশি বড় নয় নাসুমের। চলতি বছরের শুরুতে নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক। শুধুমাত্র টি-টোয়েন্টি ফরম্যাটের ক্যাপ পরা এই বাঁহাতি স্পিনার জিম্বাবুয়ে সফরে এক ম্যাচে সুযোগ পেয়েছিলেন বটে, তবে সুবিধা করতে না পারায় একাদশ থেকে বাদ পড়েন। ঘরের মাঠে অজি বধে নাসুমের ওপরেই আস্থা রাখে টাইগার টিম ম্যানেজম্যান্ট। সে আস্থার প্রতিদান দিয়েছেন সিলেটের এই ক্রিকেটার।

নাসুম বলেন, ‘কালকে (ম্যাচের আগের দিন) যখন নেটে বল করছিলাম তখন কোচ আমাকে বলল যে কাল তুমি খেলবে। তাই তোমার ওপর অনেক দায়িত্ব। সেখান থেকেই আমি ভাবছিলাম খেললে আমি কি করব। শেষ একটা ম্যাচে একটু বাজে বল করেছি।’

অনলাইনে খুব সহজে টাকা ইনকাম করার উপায়