Views: 85

খেলাধুলা ফুটবল

ম্যানইউ জয় পেলেও আর্সেনালকে রুখে দিলো স্লাভিয়া

স্পোর্টস ডেস্ক: ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে বৃহস্পতিবার রাতে স্প্যানিশ ক্লাব গ্রানাডাকে ২-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে তাদের প্রিমিয়ার লিগ প্রতিপক্ষ আর্সেনালের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে চেক চ্যাম্পিয়ন স্লাভিয়া প্রাগ।

গ্রানাডার মাঠে অনুষ্ঠিত ম্যাচের ৩১ মিনিটেই ভিক্টর লিন্ডেলফের দূরপাল্লার যোগান থেকে পাওয়া বল স্বাগতিক জালে জড়িয়ে দিয়ে ইউনাইটেডের ইউরোপীয় আসরে প্রত্যাবর্তন উদযাপন করেন মার্কাস রাসফোর্ড। ম্যাচের একেবারেই শেষ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুন করেন ব্রুনো ফার্নান্দেস। মুলত রক্ষন ভাগে রুই সিলভার হাতে বল লাগায় ওই পেনাল্টিটি পেয়েছিল সফরকারী দল।

ইউনাইটেডের কোচ উলে গুনার সুলশার বলেন, তারা (রাসফোর্ড ও ফার্নান্দেস) আলাদা বৈশিষ্টমন্ডিত। যা আমাদের জন্য খুবই গুরুত্বপুর্ন। রাসফোর্ড দারুন দ্রুতততার সঙ্গে বল নিয়ন্ত্রনে নিয়েছিলো। পেনাল্টি নেয়ার সময় ব্রুনোও ছিল দারুন আত্মবিশ^াসী। যদিও গোল রক্ষক বলটি প্রায় ফিরিয়েই দিতে যাচ্ছিল।’

আগামী সপ্তাহে ওল্ড ট্রাফোর্ডে ফিরতি লেগে অবশ্য দলের সেরা তিন তারকাকে পাচ্ছেননা সুলশার। নিষিদ্ধ হওয়ায় ওই ম্যাচে খেলতে পারবেন না অধিনায়ক হ্যারি ম্যাগুইরে, লুক’শো ও স্কট ম্যাকটমিনি।

এদিকে মাইকেল আর্তেতার অধীনে দুর্বল ফর্মের মাশুল দিতে হয়েছে আর্সেনালকে। এই মৌসুমে গানারদের একমাত্র সুযোগ হচ্ছে ইউরোপা লিগ। কিন্তু এমিরেটসে অনুষ্ঠিত ম্যাচের অতিরিক্ত সময়ে (৯৪ মি.) টমাস হোলসের অসাধারণ একটি হেড ছিনিয়ে নিয়েেেছ ২০১৯ রানার্সআপদের জয়।

এর আগে ম্যাচের শেষ বাঁশি বাজার মাত্র চার মিনিট আগে গোল করে আর্সেনালকে লিড এনে দিয়েছিলেন বেঞ্চ থেকে বদলি হিসেবে আসা নিকোলাস পেপে। কিন্তু কর্নার থেকে হোলসের গোলটি স্লাভিয়ার অপরাজিত থাকার ধারাকে আরো বাড়িয়ে দিয়েছে। এখন টানা ২২ ম্যাচে অপরাজিত রইল চেক চ্যাম্পিয়নরা। ইতোমধ্যে তারা টুর্নামেন্ট থেকে বিদায় করে দিয়েছে লিস্টার সিটি ও রেঞ্জার্সের মত জায়ান্ট ক্লাবকে।

খেলা শেষে আর্তেতা বলেন,‘ চুড়ান্ত ফল একটি কঠিন স্বাদ এনে দিল। ম্যাচটি নিয়ন্ত্রনেই ছিল। আমরা চাহিদা মাফিক একটি গোলও পেয়েছিলাম। যদিও বেশ কিছু ভাল সুযোগও হাতছাড়া করেছি। দুই একটা জায়গায় আমাদের তেমন খেলাটা উচিৎ হয়নি। শেষ পর্যন্ত কর্নার থেকে গোল হজম করে আমরা পিছু হটে গেছি।’

রোমা হচ্ছে একমাত্র ইতালীয় ক্লাব যারা চলতি আসরে এখনো পর্যন্ত ইউরোপীয় এই আসরে টিকে আছে। গতকাল আমস্টারডামে তারা পিছিয়ে পড়ার পরও চার বারের ইউরোপীয় চ্যাম্পিয়ন আয়াক্সকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে।

বিরতির ঠিক আগমুহূর্তে গোল করে ডাচ ক্লাবকে লিড এনে দেন ডাভি ক্লাসেন। পরে ডুসান টাডিকসের পেনাল্টি মিসের ঘটনাই বলে দিচ্ছিল ম্যাচটি অন্য দিকে মোড় নিতে যাচ্ছে। এরপর পরই সফরকারি দল সমতায় ফিরে আসে।

ম্যাচের ৫৭ মিনিটে ফ্রি কিক থেকে গোল করে রোমাকে সমতায় ফিরিয়ে আনেন লরেঞ্জো পেলেগ্রিনি। ম্যাচের ৮৭ মিনিটে ভলি থেকে অসাধারণ একটি গোলের মাধ্যমে ইতালীয় জায়ান্টকে জয় উপহার দেন ররজার ইবানেজ।

এদিকে ক্রোয়েশিয়ায় অনুষ্ঠিত ম্যাচে ডায়নামো জাগ্রেভের বিপক্ষে ১-০ গোলে জয়লাভ করেছে উনাই এমেরির ভিয়ারিয়াল। বিরতির ঠিক আগমুহূর্তে (৪৪মি.) জেরার্ড মোরেনোর পেনাল্টি থেকে করা গোলটিই ম্যাচের ভাগ্য নির্ধারন করে দিয়েছে। সেভিয়াকে তিনবার ইউরোপা লিগের শিরোপা এনে দেয়া এমেরি ২০১৯ সালে আর্সেনালকেও পৌঁছে দিয়েছিলেন টুর্নামেন্টের ফাইনালে। সূত্র: বাসস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

আইপিএল: পাঞ্জাবকে হারিয়ে নিজেদের প্রথম জয় তুলে নিলো চেন্নাই

Mohammad Al Amin

শ্রীলঙ্কার চেয়ে আমরা পিছিয়ে নই: মিরাজ

Shamim Reza

করোনায় মারা গেলেন বিসিবির সাবেক পরিচালক

Shamim Reza

পাঞ্জাবকে উড়িয়ে দিয়ে জয়ে ফিরল চেন্নাই

Shamim Reza

আইপিএল: তিন মাসের জন্য মাঠের বাহিরে ছিটকে গেলেন স্টোকস

Mohammad Al Amin

রাতে আজকের খেলা

Mohammad Al Amin