Views: 26

Default

ম্যানইউ হেরে যাওয়ায় লিগ শিরোপা নিশ্চিত হলো ম্যানসিটির

স্পোর্টস ডেস্ক: চার বছরের মধ্যে তৃতীয় বারের মত প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করল ম্যানচেস্টার সিটি। গতকাল মঙ্গলবার ম্যানচেস্টার ইউনাইটেড ২-১ গোলে লিস্টার সিটির কাছে হেরে যাওয়ায় শিরোপা নিশ্চিত হয়ে যায় পয়েন্ট তালিকার শীর্ষে থাকা সিটির। কারণ এর ফলে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ইউনাইটেডের সঙ্গে ১০ পয়েন্টের ব্যবধান রচিত হয়েছে পেপ গার্দিওলার দলের। বাকী রয়েছে আর মাত্র তিনটি ম্যাচ। ওই তিন ম্যাচে জয় পেলেও সিটির ওই ব্যবধান অতিক্রম করা সম্ভব নয় উলে গুনার সুলশারের শিষ্যদের।

৫ দিনের মধ্যে তিন ম্যাচে অংশগ্রহনের এক কঠিন সুচির কারণে অপেক্ষাকৃত দুর্বল দল গঠনের মাধ্যমে প্রকারান্তরে শিরোপাটিই নগর প্রতিপক্ষের হাতে তুলে দিয়েছেন সুলশার। কারণ লিস্টার সিটির বিপক্ষে ১০ পরিবর্তন নিয়ে অপেক্ষাকৃত খর্ব শক্তির দলই গঠন করেছিলেন তিনি।

টেলিভিশনে ম্যাচটির প্রতি সরাসরি নজর রেখেছিলেন সিটির অধিকাংশ খেলোয়াড়। ম্যাচের ১০ মিনিটে লুক থমাসের গোলে এগিয়ে যায় লিস্টার। ৫ মিনিট পর গোলটি পরিশোধ করে দেন ম্যাসন গ্রীনউড।

তবে ম্যাচের ৬৬ মিনিটে ক্যাগলার সোয়েনকুর গোল সিটির শিরোপা উৎসবকে ত্বরান্বিত করে। এর আগে গত রোববারেই শিরোপা জয়ের উৎসবে মাতার সুযোগ ছিল ম্যানচেস্টার সিটির। কিন্তু ইত্তেহাদ স্টেডিয়ামে তাদের ২-১ গোলে হারিয়ে সেই উৎসবটিকে থামিয়ে দিয়েছিল চেলসি। একই দিন ইউনাইটেড হারিয়ে দিয়েছিল এ্যাস্টন ভিলাকে। তবে সেটি সিটির শিরোপা উৎসবকে সামান্য সময়ের জন্য কেবল বিলম্বিতই করতে পেরেছে। গত এপ্রিলে লিগ কাপ জয় করা পেপ গার্দিওলার দলটি শেষ পর্যন্ত সব প্রতিবন্ধকতা পেরিয়ে লাভ করে লিগ শিরোপার মধুর স্বাদ।

সিটি কোচ বলেন,‘ এই মৌসুমের লিগ শিরোপাটি অন্য মৌসুমের তুলনায় আলাদা। এটি ছিল বেশ কঠিন। আমরা এই মৌসুমটিকে সব সময় স্মরনে রাখব। এই খেলোয়াড় দল ও ক্লাবের কোচ হিসেবে আমি নিজেকে ধন্য মনে করছি। এটি ছিল খুবই আলাদা।

এই মৌসুমে আসার জন্য আমাদেরকে অনেক প্রতিবন্ধকতা ও বিধিনিষেধের মোকাবেলা করতে হয়েছে। কিন্তু আমরা যে ধারাবাহিকতা প্রদর্শন করেছি তা উল্লেখযোগ্য। এটি ছিল নিরলস প্রচেস্টা।’

আগামী ২৯ মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চেলসির মোকাবেলা করবে সিটি। ইউরোপীয় এই টুর্নামেন্টে এটি হবে ক্লাবটির প্রথম ফাইনাল। সেখানে জয়লাভ করতে পারলে নিশ্চিত হবে সিটিজেনদের ট্রিপল শিরোপা।

ব্যর্থতা দিয়ে আগের মৌসুম শেষ করা সিটিজেনরা এবারের মৌসুমও শুরু করেছিল ব্যর্থতা দিয়ে। ডিসেম্বরে নিচের সারির ক্লাব ওয়েস্ট ব্রুমউইচ আলবিওনের সঙ্গে ১-১ গোলে ড্র করা সিটি প্রিমিয়ার লিগে শুরুর ১২টি ম্যাচের মধ্যে জয় পেয়েছিল মাত্র ৫টি ম্যাচে। এটি ছিল গার্দিওরার কোচিং ক্যারিয়ারে সবচেয়ে বাজে সুচনা। ডিসেম্বরে দলটির উপর করোনার হানা গার্দিওলাকে এমন সমস্যায় ফেলে দিয়েছিল।

কিন্তু গার্দিওলা তার মেধা দিয়ে সিটিকে সেখান থেকে তুলে আনতে সক্ষম হন এবং দলকে পৌঁছে দেন শিরোপার প্রতিদ্বন্দ্বিতায়। শেষ পর্যন্ত চার বছরের মধ্যে তিনটি লিগ শিরোপা এনে দিতে সক্ষম হলেন তিনি। এর আগে বার্সেলোনাকে তিনটি লা লিগার শিরোপা পাইয়ে দেয়ার পর বায়ার্ন মিউনিখকেও বুন্দেসলিগার শিরোপা এনে দিয়েছেন স্প্যানিশ এই কোচ। সূত্র: বাসস

আরও পড়ুন

পরীমনির ঘটনা নিয়ে ভারতীয় গণমাধ্যমেও তোলপাড়!

globalgeek

দ্বিতীয় স্ত্রীর সংবাদ সম্মেলনের দিনই ত্ব-হার অবস্থান জানত পরিবার

globalgeek

ত্ব-হাসহ সঙ্গীদের রাতেই আদালতে নিল পুলিশ

globalgeek

ফেসবুকে ঢুঁ মারতেই মেয়ের আপত্তিকর ‘ভাইরাল’ ভিডিও দেখলেন মা

globalgeek

নেইমারকে বাদ দিয়ে ব্রাজিলের অলিম্পিক দল ঘোষণা

azad

গাবতলী থেকে স্ত্রীকে ফোন করেই মোবাইল বন্ধ করে দেন ত্ব-হা

globalgeek