বিজ্ঞান ও প্রযুক্তি

যখন পোস্ট করলে লাইক বেশি পাবেন

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : আমাদের এমন কারো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অ্যাকাউন্ট নেই এমন মানুষ দুরুহ ব্যাপার। নামে-বেনামে অনেকেরই এক বা একাধিক ফেসবুক প্রোফাইল কিংবা ফ্যান পেজ আছে। এর মধ্যে কেউ জনপ্রিয় আবার কেউ অজনপ্রিয়। কেউ পোস্ট দিলেও লাইক-কমেন্টস-শেয়ারে ভরপুর হয়ে দাঁড়ায়। আবার কেউ হাজার চেষ্টা করেও লাইক-কমেন্টস-শেয়ার কপালে জটে না। তাদের জন্য সুখবর দিয়েছে বাস্টল ডটকম। প্রতিষ্ঠানটি চার মাস ধরে ১৪ কোটির বেশি পোস্টের শত কোটি লাইক বিশ্লেষণ করে একটি গবেষণা প্রতিবেদন তৈরি করেছে।


গবেষণা প্রতিবেদনে বলা হয়েছে, সবচেয়ে বেশি লাইক পাওয়া যায় সপ্তাহের কাজের দিনেগুলোতে- সকাল ৯টা থেকে বিকেল ৫টার মধ্যে কোনো কিছু পোস্ট করলে। মাঝে দুই ঘণ্টার লাইকের স্রোতে ভাটা থাকে বলা যায়। এরপরে আবার সন্ধ্যা ৭টা থেকে ৮টার মধ্যে পোস্ট দিলে আপনি লাইকের জোয়ার ধরতে পারবেন। এতে আরও বলা হয়েছে, কিন্তু ছুটির দিনগুলোতে মানুষ ব্যক্তিগত কাজের পাশাপাশি খুব একটা নিয়মমাফিক জীবন যাপন করে বলে ওই দিনগুলোতে লাইকের সংখ্যাও উল্লেখযোগ হারে কম হয়। সে ক্ষেত্রে বেশিরভাগ মানুষের অবসরের দিনগুলো পোস্ট করলে লাইকের হারও বেড়ে যাবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

স্বামী-স্ত্রীর ফোনে নজরদারির অ্যাপ-বিজ্ঞাপন নিষিদ্ধ করল গুগল

Shamim Reza

পাটের দুটি নতুন শাকের জাত উদ্ভাবন

Saiful Islam

কম দামে সিম্ফনির সেরা স্মার্টফোন

Shamim Reza

ক্যান্সার রোগীদের করোনা থেকে বাঁচাতে কানাডার বিশেষ ভ্যাকসিন

Sabina Sami

চালু হলো টিকটকের বিকল্প অ্যাপ

Saiful Islam

‘লেভেল ৫’ স্বয়ংক্রিয়তার কাছাকাছি টেসলা: মাস্ক

Saiful Islam