Views: 176

আন্তর্জাতিক

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ইসরাইলি গোয়েন্দাকে তেল আবিব পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র


আন্তর্জাতিক ডেস্ক : ইহুদিবাদী ইসরায়েলের পক্ষে গোয়েন্দাবৃত্তির দায়ে দোষী সাব্যস্ত মার্কিন নৌবাহিনীর সাবেক গোয়েন্দা কর্মকর্তা জনাথন পোলার্ডকে তেল আবিব পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র। ১৯৮৬ সালে ইসরায়েলের পক্ষে আমেরিকার গুরুত্বপূর্ণ তথ্য পাচার করার অভিযোগে পোলার্ডের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ড দেয় মার্কিন আদালত। কিন্তু সেই রায় উপেক্ষা করে ট্রাম্প প্রশাসন তাকে ইসরায়েলে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।


মার্কিন বিচার বিভাগের প্যারোলে কমিশনের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ইসরায়েল। ইসরায়েলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর দপ্তর থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, ইসরায়েল সফরের জন্য জনাথনের ওপর থেকে বিধিনিষেধ তুলে নেয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন প্রধানমন্ত্রী।

বিবৃতিতে আরো বলা হয়েছে, আমেরিকায় নিযুক্ত ইসরায়েলের রাষ্ট্রদূত রন ডারমরের দায়িত্বশীলতা এবং আন্তরিকতার জন্য তাকে ধন্যবাদ জানিয়েছেন। শিগগিরিই পোলার্ডকে ইসরোয়েলে দেখা যাবে। ইসরায়েলের আরো কয়েকজন কর্মকর্তা বলেছেন জনাথন পোলার্ডকে মুক্তি দেয়ার কারণে তাকে ও তার পরিবারকে এখন ইসরায়েলে স্বাগত জানাতে আর কোনো বাধা থাকবে না।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

দলীয় নেতাকর্মীদের রোষানলে নারী এমপি

Saiful Islam

তেলের দামে ফের অশনিসংকেত

azad

ভারতে স্যানিটাইজার ঢেলে সাংবাদিককে পুড়িয়ে হত্যা

azad

কৃষক বিক্ষোভ: জাস্টিন ট্রুডোকে কড়া সতর্কবার্তা দিলো ভারত

rony

উইসকনসিন, অ্যারিজোনায় আনুষ্ঠানিক ঘোষণা পেল বাইডেনের জয়

azad

বাড়ছে উত্তেজনা, অস্ট্রেলিয়ার কাছে ‘ক্ষমা’ চাইবে না চীন

azad