Views: 530

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

যুক্তরাজ্যে করোনার দ্বিতীয় ঢেউ, একদিনে ১৬ হাজারের বেশি রোগী শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে ইউরোপের দেশগুলোতে। এর মধ্যে ব্রিটেনে একদিনে ১৬ হাজার ১৭১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

শনিবার ব্রিটিশ সরকারের দেওয়া তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় এটিই আক্রান্তের নতুন রেকর্ড। এর আগের দিনেও করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৫ হাজার ৬৫০ জন।


ওই তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ১৩৬ জন করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন। যদিও গত ২৮ দিনে করোনায় মৃতের সংখ্যা ছিল ১৫০ জন।

রয়টার্স জানিয়েছে, যুক্তরাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা এই সপ্তাহেই বেড়েছে। ফলে দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনসহ অন্যান্য স্থানীয় নেতাদের করোনার বিধি নিষেধ আরও কঠোর করেতে বাধ্য করবে।

এদিকে ফ্রান্সের রাজধানী প্যারিসসহ আরও আট শহরে কারফিউ জারি করা হয়েছে। শনিবার থেকে আগামী ছয় সপ্তাহ পর্যন্ত এ কারফিউ পালনের নির্দেশ দেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন। স্থানীয় সময় রাত ৯টা থেকে ভোর ৬টা পর্যন্ত শাটডাউন থাকবে দেশটির রাজধানী প্যারিস ছাড়াও আটটি শহর।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

করোনার দ্বিতীয় দফা বিস্তার রোধে ঘরের বাইরে বের হতে মাস্ক ব্যহার করুন: প্রধানমন্ত্রী

mdhmajor

আমিরাতের মন্ত্রীর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ

Shamim Reza

নৌ মহড়ায় অংশ নিতে অস্ট্রেলিয়াকে আমন্ত্রণ ভারতের

Shamim Reza

রোহিঙ্গাদের প্রতি নৃশংসতার বিচার নিশ্চিতে নেদারল্যান্ড প্রতিজ্ঞাবদ্ধ

azad

টাইটানিক উদ্ধার অভিযান নিয়ে নতুন বিতর্ক

azad

সৌদি আরবে রেকর্ড দেড় কোটি টাকায় ফ্যালকন বিক্রি

Shamim Reza